এক সপ্তাহের ব্যাবধানে ২২২ শতাংশ বেড়েছে করোনা - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, January 16, 2022

এক সপ্তাহের ব্যাবধানে ২২২ শতাংশ বেড়েছে করোনা


 



সময় সংবাদ ডেস্কঃ



বাংলাদেশে গত এক সপ্তাহের ব্যবধানে করোনা সংক্রমণ ২২২ শতাংশ বেড়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

রোববার দুপুরে করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে নিয়মিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।


তিনি বলেন, দেশে গত নভেম্বরের শুরু থেকে মাঝামাঝি সময় পর্যন্ত সংক্রমণ কিছুটা স্থিতিশীল ছিল। ডিসেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে এটি ক্রমাগতভাবে বাড়তে শুরু করে। এরপর ২০২২ সালের জানুয়ারিতে এসে আগের বছরের চিত্রটা অনেকটাই পাল্টে গেছে।


    

নাজমুল ইসলাম বলেন, অনেকেই ধারণা করছেন করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কারণেই দেশে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। এটি কিন্তু বৈজ্ঞানিক তথ্য প্রমাণ দিয়ে নিশ্চিত কোনো তথ্য নয়। ধরে নিতে হবে দেশে এখনও ডেল্টা ভ্যারিয়েন্ট প্রাধান্য বিস্তার করে আছে। নতুন করে ওমিক্রনের সংক্রমণ সেখানে ঘটেছে। সারাবিশ্বে যেমন ডেল্টা ভ্যারিয়েন্টকে সরিয়ে ওমিক্রন ভ্যারিয়েন্ট জায়গা দখল করেছে, ধীরে ধীরে হয়তো বাংলাদেশেও এমনটি হবে।


দেশে গতকাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো সাতজনের মৃত্যু এবং ৩ হাজার ৪৪৭ জনের শরীরে এ ভাইরাস শনাক্তের তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৩৬ জনের এবং শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৬ লাখ ১২ হাজার ৪৮৯।

No comments: