রাবিপ্রবিতে অগ্নি প্রতিরোধ ও অগ্নি নির্বাপন বিষয়ক প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত | সময় সংবাদ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, June 19, 2022

রাবিপ্রবিতে অগ্নি প্রতিরোধ ও অগ্নি নির্বাপন বিষয়ক প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত | সময় সংবাদ

 

"রাবিপ্রবিতে অগ্নি প্রতিরোধ ও অগ্নি নির্বাপন বিষয়ক প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত | সময় সংবাদ"

মহুয়া জান্নাত মনি রাঙ্গামাটি প্রতিনিধিঃ


রাঙ্গামাটিতে অগ্নি প্রতিরোধ ও অগ্নি নির্বাপন বিষয়ক প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত হয়েছে।


রোববার সকাল ১১টায় রাবিপ্রবি দীপংকর তালুকদার একাডেমিক ভবন এর সম্মেলন কক্ষে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে এবং বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাঙ্গামাটি জেলা ইউনিটের সার্বিক সহযোগিতায় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের অংশগ্রহণে অগ্নি প্রতিরোধ ও অগ্নি নির্বাপন বিষয়ক প্রশিক্ষণ মহড়া অনুষ্ঠিত হয়।


প্রশিক্ষণ শুরুর আগে সম্প্রতি সীতাকুন্ডে ডিপোতে অগ্নিকান্ডের ঘটনায় নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।


অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, প্রক্টর ও সিএসই বিভাগের সহকারী অধ্যাপক জুয়েল সিকদার, বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাঙ্গামাটি জেলা ইউনিটের স্টেশন অফিসার মোঃ বিল্লাল হোসেন, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রাঙ্গামাটি জেলার স্টেশন অফিসার মোঃ বিল্লাল হোসেন বাসাবাড়ির আগুন, গ্যাস সিলিন্ডারের আগুন,আগুনের মাঝে আটকে গেলে করনীয় সহ অগ্নি প্রতিরোধ ও অগ্নি নির্বাপন বিষয়ে জনসচেতনতার উপর আলোচনা করেন। পরে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অগ্নি নির্বাপনের জন্য বিভিন্ন ধরনের কলা কৌশল প্রদর্শন করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।


অনুষ্ঠানে সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (এস্টেট) সেতু চাকমা।




No comments: