কিছু অসাধু ব্যবসায়ী বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করছেন- শিল্পমন্ত্রী | সময় সংবাদ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Saturday, November 26, 2022

কিছু অসাধু ব্যবসায়ী বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করছেন- শিল্পমন্ত্রী | সময় সংবাদ

কিছু অসাধু ব্যবসায়ী বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করছেন- শিল্পমন্ত্রী | সময় সংবাদ


ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী:

সম্প্রতী কিছু অসাধু ব্যবসায়ী বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করছেন। বাণিজ্য মন্ত্রণালয়কে নির্দেশনা দেয়া আছে আরও ০১ লাখ টন চিনি মজুত করার। 


বর্তমান চিনির কোনো অভাব নেই। রমজানকে টার্গেট রেখে বাজারে পর্যাপ্ত চিনির মজুত রয়েছে। শনিবার সকালে রাজশাহী সার্কিট হাউসে ব্যবসায়ী ও রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন, প্রধান অতিথি শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। 


শনিবার সকালে রাজশাহী জেলা প্রশাসন ও বিসিকের যৌথ আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ওই সময় জেলা প্রশাসক আব্দুল জলিল সভাপতিত্বে বিশেষ উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন, ওই সময় বিসিকের চেয়ারম্যান (গ্রেড-১) মুহ. মাহবুবর রহমান, রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্ল্হ, মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক, বিশিষ্ট সমাজ সেবী শাহিন আকতার রেনী, বিসিকের আঞ্চলিক পরিচালক রেজাউল আলম সরকার, জেলা প্রধান জাফর বায়েজিদ, রাজশাহী চেম্বারের সভাপতি মাসুদ রানা রিংকু।


মতবিনিময়কালে শিল্পমন্ত্রী বলেন, রাজশাহী গ্রীণসিটি , ক্লিনসিট হিসেবে পরিচিতি পেয়েছে। এখন রাজশাহীকে কর্মসংস্থান সিটিতে গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রী শুধু ঢাকাকে উন্নত করতে চাই না। রাজশাহীকেউ উন্নত করতে চাই। প্রধানমন্ত্রী সকল চিন্তা করেন। বিএনপি জামায়াতের লুটেরা সরকার দেশের শিল্প কলকারখানা বন্ধ করে দিয়েছিলো। আমাদের প্রধানমন্ত্রী কোন কলকারখানা বন্ধ করবে ন,া বিক্রি করবে না আমরা বাঁচিয়ে রাখতে চায়। রাজশাহীর সকল করকারখানা চালু করবো। যারা চালুর জন্য উদ্যোগ নিতে চান আমরা সহযোগিতা করবো। রাজশাহীতে বৃহৎ শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার পরিবেশ নেই। যার কারনে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি। রাজশাহীতে চামড়া শিল্প গড়ে তোলার পরিকল্পনা আছে। এছাড়া পর্যটন শিল্প, সুপেয় পানি উৎপাদান, ফুড প্রসেসিং কারখানা তৈরীর সম্ভাবনা রয়েছে।


ব্যবসায়ীদের সহজ ও স্বল্পসুদে ঋণ নিয়ে কাজ করতে হবে। বিশেষ করে নারী উদ্যোক্তাদের জন্য বিবেচনা করা হবে। এজেলার পরিবেশ অনুযায়ী কলকারখানা গড়ে তুলতে হবে। তিনি নারীউদ্যোক্তাদের জন্য বিসিকে ১০% প্লট রাখাও সহজ ও স্বল্প ঋণে দেওয়ার গুরুত্ব আরোপ করেছেন শিল্পমন্ত্রী।


No comments: