কলাপাড়ায় চরম ঝুঁকিপূর্ণ আয়রণ ব্রিজে শঙ্কায় হাজারো মানুষের চলাচল - সময় সংবাদ | SOMOY SANGBAD Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, July 02, 2024

কলাপাড়ায় চরম ঝুঁকিপূর্ণ আয়রণ ব্রিজে শঙ্কায় হাজারো মানুষের চলাচল

 

কলাপাড়ায় চরম ঝুঁকিপূর্ণ আয়রণ ব্রিজে শঙ্কায় হাজারো মানুষের চলাচল
কলাপাড়ায় চরম ঝুঁকিপূর্ণ আয়রণ ব্রিজে শঙ্কায় হাজারো মানুষের চলাচল

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি : 

কলাপাড়ায় ধানখালী ইউনিয়নের লোন্দা থেকে কলেজবাজারগামী সড়কের কোডেক অফিস সংলগ্ন কাটাভাড়ানির খালের ওপর নির্মিত আয়রণ ব্রিজটির চরম জীর্ণদশা। প্রতিদিন বিভিন্ন স্কুল-কলেজ ও মাদ্রাসার শত শত শিক্ষার্থীসহ হাজারো সাধারণ মানুষ অটোসহ বিভিন্ন ধরনের যানবাহন এই ব্রিজটি পার হয়ে চলাচল করছে।


মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ২০ বছর আগে নির্মিত আয়রণ ব্রিজটির মাঝের অংশের ঢালাই ভেঙ্গে রড বেড় হয়ে গেছে। দুইদিকের সংযোগ সড়কে খানাখন্দ। এভাবে বছরের পর বছর চরম ঝুঁকি নিয়ে এই ব্রিজটি ব্যবহার করছে মানুষ। ফলে যে কোন সময় ব্রিজটি ধসে বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা রয়েছে।


স্থানীয় সমাজসেবী গাজী রাইসুল ইসলাম রাজিব জানান, অনেক আগেই এ ব্রিজটির ঢালাই মাঝখান থেকে ভেঙ্গে গেছে। স্থানীয়ভাবে কিছুটা সংস্কার করা হয়েছে। বর্তমানে খুব খারাপ অবস্থা। তারপরও কোন উপায় না থাকায় ৫-৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও প্রতিদিন হাজারো সাধারণ মানুষ অটোসহ বিভিন্ন ধরনের যানবাহন নিয়ে চলাচল করছে। ব্রিজটির নিচের আয়রণ স্ট্রাকচারে জং ধরে গেছে। তাই শীঘ্রই সংস্কার করা প্রয়োজন।


একাধিক অটোচালক জানান, যাত্রীদের কারণে এই ব্রিজটি ঝুঁকি থাকলেও তারা ব্যবহার করছেন। সংশ্লিষ্ট কতৃপক্ষের নিকট আয়রন ব্রিজটির দ্রুত মেরামতের দাবী জানান তারা।


কলাপাড়া এলজিইডির প্রকৌশলী মো. আবুল হোসেন জানায়, ওই স্পটে একটি আরসিসি ব্রিজ করার পরিকল্পনা চুড়ান্ত পর্যায়ে রয়েছে। অতি শীঘ্রই ব্রিজটি নির্মানের ব্যবস্থা নেয়া হচ্ছে বলে তিনি জানান।


No comments: