রাঙামাটির লংগদুতে সেনা জোনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Saturday, July 14, 2018

রাঙামাটির লংগদুতে সেনা জোনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত

মহুয়া জান্নাত মনি,রাঙামাটি প্রতিনিধি:
রাঙামাটির লংগদু সেনা জোনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে লংগদু উপজেলার আয়োজিত বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করেন, জোন কমান্ডার লে. কর্ণেল. মো. আব্দুল আলীম চৌধূরী। এসময় লংগদু উপজেলা চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, লংগদু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজীব ত্রিপুরা, ধর্মালোক ভান্তে স্থবির তিন টিলা বৌদ্ধ বিহার রঞ্জন কুমার মিস্ত্রি ও কুলিন মিত্র উপস্থিত ছেলেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, লংগদু উপজেলা জোন এলাকায় সম্পত্তির বৃক্ষ রোপণ কর্মসূচীতে বিভিন্ন সম্প্রদায়ের পাহাড়ি-বাঙালী মানুষ অংশগ্রহণ করেন। উপজেলার বিভিন্ন স্থানে ৩০০টিরও বেশি গাছলাগানো হয়। এসব গাছ স্থানপায়  লংগদু উপজেলার ইয়াংঙ্গারী বাজার, বাইতপুর বাস স্টপ, ল্যাঙ্গু ছেলেরা বিদ্যালয়, ল্যাংগু বালিকা বিদ্যালয়, তিন্টিলা প্রাথমিক বিদ্যালয়, লাঙ্গুড ইউনিয়ন পরিষদ, রাবাটা উচ্চ বিদ্যালয়, তিন্তিলা বিদ্দো বিহারে এলাকায়। বিভিন্ন ফলজগাছের মধ্যে বিেশরভাগ ছিল কাঠবাদাম গাছ। 
এব্যাপারে লংগদু জান কমান্ডার লে. কর্ণেল. মো. আব্দুল আলীম চৌধূরী জানান, পাহাড়ে প্রাকৃতিক ভারসাম্য ধরে রাখতে এ বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়েছে। গাছ পরিবেশ ও মানুষের বন্ধু। সম্প্রতি সময়ে প্রাকৃতিক দূর্যোগে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে গাছ ও বনজ সম্পদ। গাছ আমাদের পরিবেশ যেমন সুন্দর রাখবে, তেমনি বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগেও মোকাবেলা করবে। বিশেষ করে বর্জ্রপাতের হাত থেকে রক্ষাপেতে এসব গাছ বেশি ভ’মিকা রাখবে।

No comments: