ফরিদপুরে নগর সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, June 23, 2019

ফরিদপুরে নগর সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত


ফরিদপুর প্রতিনিধি
ফরিদপুর পৌরসভার সকল কর্মকর্তা নাগরিক সেবা নিশ্চিতে সর্বাধিক গুরুত্ব প্রদান করে। তার পুরস্কার হিসেবে ফরিদপুর পৌরসভা আজ দেশের এক নম্বর পৌরসভা স্বীকৃতি লাভ করেছে। ফরিদপুর

পৌরসভার নগর সমন্বয় কমিটির ৪৪ তম সভায় সভাপতির বক্তব্যে আজ পৌর মেয়র শেখ মাহতাব আলী মেথু এসব কথা বলেন।

সভায় মেয়র চলমান পানির বিল নিয়ে নাগরিক সমস্যার কথা বলেন। সভায় কমিটির সকল সদস্যের সম্মতিতে তিনি এসময় আধা ইঞ্চি পাইপের পানির বিল আবাসিক এলাকার জন্য ১৫০ টাকার স্থলে নতুন করে ২২৫ টাকা নির্ধারন করেন। কিন্তু গত নগর সমন্বয় কমিটির সভায় ২৭৫ টাকা নির্ধারন করা হয়েছিল যা আজকের সভায় পৌরবাসির দাবীর প্রেক্ষীতে কমিয়ে ২২৫ টাকা করা হয়েছে এবং বানিজ্যিক এলাকার জন্য ৪৫০ টাকা নির্ধারন করা হয়। আর ১ ইঞ্চি পাইপের জন্য আবাসিক এলাকার জন্য ১১২৫ টাকার স্থলে করে ১৭০০ টাকা এবং বানিজ্যিক এলাকার জন্য ২২৫০ টাকার স্থলে করে ৩৫০০ টাকা নতুন করে নির্ধারন করা হয়। তিনি এসময় জানান, গত জুন মাসের পানির বিল স্থগিত কর হয়েছে। আর জুন মাসের বিল আগামী জুলাই মাসে নতুন নির্ধারিত বিলের সাথে সমন্বয় করে আদায় করা হবে।
সভায় আরো জানান, বর্তমানে পৌরবাসির জন্য পানির সর্বোচ্চ সরবরাহ নিশ্চিত করা হয়েছে। তিনি বলেন, নতুন উন্নত মানের ৯টি পানির পাম্প স্থাপন করা হয়েছে যা ফরিদপুর পৌরবাসির পানির চাহিদা মেটাতে সম্ভব।

তিনি বলেন, পানির সেবা সরবরাহে পৌর ব্যায়টিও পৌরবাসি পূরন করতে হবে। আর একারনেই পানির বিল পূরনায় বৃদ্ধি করা হয়েছে যা বিদ্যুৎ বিলের সাথে সমন্বয় করে ধরা হয়েছে।
 
তিনি বলেন, পানি সরবরাহে পৌরসভার প্রতি মাসে ব্যায় হয় ৫৩ লক্ষ টাকা। আমাদের আয় ২৪ লক্ষ টাকা হবার কথা থাকলেও পরিপূর্ন হয় আদায় হয় না। বাকি টাকা আমরা অন্য কোন খাত থেকে ভর্তুকি প্রদান করে পূরন করে থাকি। কিন্তু সরকারের নির্দেশে রয়েছে কোন খাতেই ভর্তুকি দেওয়া যাবে না। ফলে পানির সরবরাহ নিশ্চিত করতে বাধ্য হয়েই পৌরবাসিরকে পুনঃ নির্ধারিত পানির বিল পরিশোধ করতে হবে।

তিনি এসময় বলেন, শহরকে পরিস্কার পরিচ্ছন রাখতে এবং পৌরসভার সকল কর্মকান্ডে পৌর বাসিকে তার নিজ স্থান থেকে দায়িত্ব পালন করতে হবে।

সভায় এসময় প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শাহজাহান মিয়া, পৌরসভার সিনিয়ির সিটিজেন প্রফেসর মোঃ শাহজাহান, ফরিদপুর চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি আওলাদ হোসেন বাবর, নারী নেত্রী আসমা আক্তার মুক্তা, এ্যাড. জেসমিন কবির, ডা: সালাউদ্দিন আহমেদ দিলিপ, পৌর কাউন্সিলর আনিসুর রহমান চৌধুরী সাবুল, পৌর কাউন্সিলর নাছির উদ্দিন আহমেদ মিলার, পৌর কাউন্সিলর সামছুল আরেফীন সাগর, পৌর কাউন্সিলর মোঃ ইদ্রস খান, পৌর কাউন্সিলর হোসনে আরা বেগম, পৌর কাউন্সিলর তৃষ্ণা সাহা, পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ সামছুল আলম, পৌর সচিব তানজিলুর রহমান মিলন, প্রধান হিসাব রক্ষক ফজলুল করিম আলাল, উপ-সহকারি প্রকৌশলী সৈয়দ মোঃ আশরাফ আলোচনায় অংশনেন।

No comments: