ফরিদপুরের সংরক্ষিত আসনের এমপি রুশেমা ইমামের দাফন সম্পন্ন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, July 10, 2019

ফরিদপুরের সংরক্ষিত আসনের এমপি রুশেমা ইমামের দাফন সম্পন্ন


 
ফরিদপুর প্রতিনিধি :
বাংলাদেশ জাতীয় সংসদের আসন ৩৩৪ ও সংরক্ষিত মহিলা আসন ৩৪ এর সদস্য রুশেমা বেগম ওরফে রুশেমা ইমাম এর দাফন সম্পন্ন হয়েছে।
 
মঙ্গলবার রাত ১১টা ৩৫ মিনিটের দিকে ফরিদপুর হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি সাইফুল আহাদ সেলিম ও আসাদুল আসাদ নামে দুই ছেলে এবং একমাত্র মেয়ে ফারজানা আহমেদ উর্মিসহ আত্মীয়স্বজন ও রেখে গেছেন।
 
বুধবার বাদ আসর ফরিদপুর পুলিশ লাইনস্ ময়দানে মরহুমার নামাজে জানাজা শেষে  তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
 
এরআগে বাদ আসর ফরিদপুর পুলিশ লাইন্স ময়দানে জানাজায় কেন্দ্রীয় আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন এমপি, পুলিশ সুপার মো. জাকির হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. লোকমান হোসেন, বাংলাদেশ যুবলীগের সহসভাপতি মোঃ ফারুক হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাজ্জাক মোল্লা, মরহুমার বড় ছেলে সাইফুল আহাদ সেলিম, ছোট ছেলে আসাদুল আসাদসহ আওয়ামীলীগ ও বিভিন্ন শ্রেণী ও পেশার বহু মানুষ প্রমুখ অংশ নেন।  মাঠে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার।
জানাজায় ইমামতি করেন ফরিদ শাহ দরগা মসজিদের ইমাম হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ।
 
পরে আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমার কফিনে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।
এর আগে বিকেল চারটার দিকে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন মরহুমার দুই নম্বর গোপালপুর এলাকার বাসায় গিয়ে শোকাহত আত্মীয়স্বজনকে সান্ত¦না জানান।
 
জানাজা শেষে তাকে শহরের কমলাপুর লাল মোড় সংলগ্ন ইমামবাগে পারিবারিক কবরস্থানে স্বামী মরহুম ইমামউদ্দিন আহমাদের কবরের পাশে তিনি চিরনিদ্রায় শায়িত করা হয়।
 
রুশেমা ইমাম এমপির মৃত্যুতে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি, কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মো. আব্দুর রহমান, কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য কাজী সিরাজুল ইসলাম, বাংলাদেশ লেবার ফেডারেশনের সভাপতি ও সাবেক এমপি শাহ মো. আবু জাফরসহ বিভিন্ন দল ও ব্যক্তি শোক জানিয়েছেন।
 
রুশেমা বেগম ওরফে রুশেমা ইমাম এর ডাক নাম ছিল হাসি। ব্যক্তিজীবনে তিনি ফরিদপুরের ঈশান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মজীবন শেষ করেন।
 
রুশেমা ইমামের স্বামী ইমামউদ্দিন আহমাদ ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন সফলতার সাথে নেতৃত্ব দেন। তিনি একজন ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সংসদ সদস্য এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। তিনি ২০০৬ সালে ফরিদপুরে এক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ওই বছর ১২ ফেব্রæয়ারি ঢাকায় মৃত্যুবরণ করেন।
 
গত ৮ ফেব্রæয়ারি  সংরক্ষিত মহিলা আসন ৩৪ নম্বর আসনের সংসদ সদস্য হিসেবে রুশেমা ইমাম শপথ নেন।

No comments: