ফরিদপুরে ৫৫জনকে এক’শ টাকায় পুলিশে চাকরি দিলেন পুলিশ সুপার - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, July 10, 2019

ফরিদপুরে ৫৫জনকে এক’শ টাকায় পুলিশে চাকরি দিলেন পুলিশ সুপার


সঞ্জিব দাস, ফরিদপুর থেকে :
ফরিদপুরে ২৯ জন ছেলে ও ২৬ জন মেয়েকে একশত তিন টাকায় নয়, একশ টাকায় পুলিশে চাকুরি দিলেন ফরিদপুরের পুলিশ সুপার।
 
বুধবার দুপুর ১২টায় ফরিদপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে জানালেন ফরিদপুরের পুলিশ সুপার মোঃ জাকির হোসেন খান।
 
তিনি বলেন ১শত তিন টাকা লাগার কথা সেখানে আমরা ফরমের দামটিও দিয়ে দিয়েছি তাদের। ব্যাংকে যে টাকাটি লাগে সেই এক’শ টাকা শুধু তাদের লেগেছে। সর্বোচ্চ সততার সাথে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে বলে তিনি জানান। কোনো ধরনের ঘুষ বা অর্থনৈতিক সুবিধা ছাড়াই পুলিশে নিয়োগের যে ঘোষণা দেওয়া হয়েছিল তার বাস্তবায়ন করলেন ফরিদপুরের পুলিশ সুপার মোঃ জাকির হোসেন খান। সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে ফরিদপুর জেলায় এ বছর পুলিশ কনস্টেবল পদে ৫৫ জনকে চাকরি দিয়ে দৃষ্টান্ত দেখালেন তিনি।
 
গত ০৩ জুলাই ফরিদপুর জেলা পুলিশে কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে বিভিন্ন ধাপে যাচাই-বাছাই করে যোগ্য এবং মেধাবী প্রার্থীদের নির্বাচিত করা হয়।
 
পুলিশ সুপার জানান, এবার চূড়ান্ত পর্যায়ে যারা নির্বাচিত হয়েছেন তাদের বেশির ভাগই হতদরিদ্র, দিনমজুর ও চা বিক্রেতার সন্তান।
 
এদিকে প্রথম দিকে তিনজন পুলিশ সদস্য বিরুদ্ধে অভিযোগ আসার সাথে সাথেই তাদেরকে অন্যত্র বদলি করা হয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।
 
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. জামাল পাশা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আতিকুল ইসলামসহ সদ্য নিয়োগ প্রাপ্ত ও বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

No comments: