সদরপুরে ব্যবসায়ীকে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Thursday, August 08, 2019

সদরপুরে ব্যবসায়ীকে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড

ফরিদপুর থেকে :
ফরিদপুরের সদরপুর উপজেলার আকোটেরচর ইউনিয়নের মনিকোঠা বাজারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে এক অসাধু ব্যবসায়ীকে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড করেছেন। অর্থদন্ড ব্যবসায়ীর নাম মোঃ শাহজাহান। সে ওই এলাকার রহমান সেখ এর পুত্র।

আজ বৃহস্পতিবার দুপুর দেড়’টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশফোর্স নিয়ে মনিকোঠা বাজারের আলামিন ভ্যারাইটিজ স্টোরে এবং তার গুদামে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সজল চন্দ্র শীল।

অভিযান পরিচালনাকালে গুদামে বিএসটিআই অনুমোদনহীন,মানহীন,মেয়াদ উত্তীর্ন অয়ন ফুড প্রোডাক্টের  আইস ললি বার,৬৫কাটুনসহ মেয়াদ উত্তীর্ন ফুড আইসবার জব্দ করা হয়।

জব্দকৃত মালামাল প্রকাশ্যে ধ্বংস করে বাংলাদেশ ষ্টান্ডার্ড টেষ্টিং ইনসটিটিউশন অধ্যাদেশ ১৯৮৫ অনুযায়ী অভিযুক্ত শাহজাহান কে নগদ পঞ্চাশ হাজার টাকা জরিমানা দায়ের করে।

জরিমান টাকা তাৎক্ষনিক পরিশোধ করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিমের নিকট ক্ষমা প্রার্থনা করে ভবিষ্যতে এ ধরনের ব্যবসা পরিচালনা করবেন না মর্মে জানান।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সজল চন্দ্র শীল জানান, জব্দকৃত পন্য মূলত বিএসটিআই এর অনুমতি বিহীন শিশুদের খাদ্য। খাদ্যগুলো বিপজ্জনক, উৎপাদনের তারিখ ও মেয়াদ নেই। সে এলাকায় দীর্ঘদিন এই ধরনের ব্যবসা করে প্রতারনা করে আসছিলেন।
অপরদিকে এলাকাবাসী ও ভুক্তভোগীরা জানান, শাহজাহান দীর্ঘদিন মানুষের সাথে প্রতারনা করে ভেজাল পন্য বিক্রি করে মানুষকে ক্ষতি করেছেন।

No comments:

Post a Comment