জালিয়াতির এই নির্বাচন অবিলম্বে বাতিল করে পুনঃনির্বাচনের দাবীঃ আবু সুফিয়ানের - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Tuesday, January 14, 2020

জালিয়াতির এই নির্বাচন অবিলম্বে বাতিল করে পুনঃনির্বাচনের দাবীঃ আবু সুফিয়ানের


ডেস্ক খবর:-সোমবার ১৩ জানুয়ারী ২০২০, চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী আবু সুফিয়ান একতরফা ও প্রহসনের নির্বাচনের প্রতিবাদে এক বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, উপ-নির্বাচনের তফশীল ঘোষণার পর থেকেই আওয়ামীলীগ প্রার্থীর সমর্থকেরা বিএনপি নেতা কর্মীদের প্রচারনায় বাধা প্রদান, মিথ্যা মামলা দায়ের, বাড়ী বাড়ী গিয়ে হুমকি প্রদানের পরও আমরা আশা করেছিলাম নির্বাচন অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে এবং সাধারণ মানুষ স্বতস্ফূর্তভাবে ভোট দিতে পারবেন। 
কিন্তু জনগণের সকল প্রত্যাশাকে অবজ্ঞা করে অধিকাংশ ভোট কেন্দ্রের আওয়ামী সন্ত্রাসীরা কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টকে বের করে দিয়ে ইভিএমের নিয়ন্ত্রণ নিজেদের দখলে নিয়ে নিজেরাই নৌকা মার্কায় ভোট দেয়। জনগণ ভোট কেন্দ্রে যাওয়ার চেষ্টা করলে আওয়ামীলীগের সন্ত্রাসীরা ভোট কেন্দ্রে ঢুকতে দেয়নি।  অধিকাংশ কেন্দ্রে আমার পোলিং এজেন্টদের ভোট শুরু হওয়ার সাথে সাথেই কেন্দ্র থেকে বের করে দেয়া হয়। বিভিন্ন কেন্দ্রে আওয়ামীলীগের সন্ত্রাসীরা সারাদিন থেমে থেমে বোমা বিস্ফোরণ ঘটায়। 

তিনি আরো বলেন, একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এবং জনগনের ভোটাধিকার প্রতিষ্ঠার প্রত্যয়ে চট্টগ্রাম-৮ সংসদীয় আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে অংশ নিয়েছিলাম। কিন্তু আওয়ামীলীগ এই নির্বাচনে তাদের চিরাচরিত চরিত্র সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে ভোট কেন্দ্র দখল, ভোটের পূর্বরাতে ভীতি প্রদর্শন এবং ভীতিকর পরিবেশ সৃষ্টি করে এক নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির পরও আমাকে যারা সমর্থন দিয়েছেন, যারা নির্বচনী কর্মকান্ডে, প্রচারণায় অংশ নিয়েছেন এবং যারা ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে সন্ত্রাসীদের বাঁধার কারণে ভোট দিতে পারেননি এবং যারা আমাকে ভোট দিয়েছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। একই সঙ্গে নির্বাচন কর্মকান্ডে যুক্ত নির্বাচনী কর্মকর্তা, সাংবাদিক, গণমাধ্যম কর্মী, পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য, প্রশাসনের কর্মকর্তা যারা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য আন্তরিক ছিলেন এবং পরিশ্রম করেছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি। জালিয়াতির এই নির্বাচন অবিলম্বে বাতিল ঘোষণা করে পুননির্বাচনের দাবী জানাচ্ছি। 

No comments:

Post a Comment