ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড ও লাখ টাকা জরিমানা - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, January 12, 2020

ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড ও লাখ টাকা জরিমানা

DESK NEWS-
রিশালে বিয়ের প্রলোভনে এক তরুণীকে ধর্ষণের দায়ে মো. সাইদুল রাঢ়ি নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। পাশাপাশি ধর্ষণে সহায়তার অভিযোগ প্রমাণিত না হওয়ায় মন্নান ব্যাপারীকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

রোববার (১২ জানুয়ারি) দুপুরে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ আসামির উপস্থিতিতে এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত সাইদুল রাঢ়ি বরিশালের হিজলা উপজেলার ছোট লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা।



মামলার নথির বরাত দিয়ে আদালতের পেশকার মো. আজিবর রহমান বলেন, মো. সাইদুল রাঢ়ির বাড়ি ছোট লক্ষ্মীপুর গ্রামে। একই গ্রামে ওই তরুণী বসবাস করেন। সাইদুল রাঢ়ি বিভিন্ন সময় তরুণীকে কুপ্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় তরুণীকে বিয়ের কথা বলেন সাইদুল। এই প্রলোভনে ২০১০ সালের ২৩ এপ্রিল তরুণীকে একই এলাকার মন্নান ব্যাপারীর বাড়িতে নিয়ে ধর্ষণ করেন তিনি। পরে তরুণীকে বিয়ে করতে অস্বীকৃতি জানালে মামলা করা হয়।

মামলার পর আদালতে ১০ জনের মধ্যে আটজন সাক্ষ্য দেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় সাইদুল রাঢ়িকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক। ধর্ষণে সহায়তার অভিযোগ প্রমাণিত না হওয়ায় মন্নানকে বেকসুর খালাস দেয়া হয়।

No comments: