খালেদের স্ত্রী ও ভাইসহ তিনজনকে দুদকে জিজ্ঞাসাবাদ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, January 12, 2020

খালেদের স্ত্রী ও ভাইসহ তিনজনকে দুদকে জিজ্ঞাসাবাদ

DESK NEWS
ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার স্ত্রী সুরাইয়া আক্তার, তার ভাই মাসুদ মাহমুদ ভূঁইয়া ও আরেক ভাইয়ের স্ত্রী মনসুরা ইয়াসমিনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মূলত খালেদ মাহমুদের সাড়ে পাঁচ কোটি টাকার অবৈধ সম্পদের মামলার তদন্তে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের জনসংযোগ দফতর তাদেরকে জিজ্ঞাসাবাদের বিষয়টি নিশ্চিত করেছে।

রোববার (১২ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সংস্থার উপপরিচালক জাহাঙ্গীর আলম তাদের জিজ্ঞাসাবাদ করেন। তবে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে না আসায় তাদের আবারও জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন দুদকের এক ঊর্ধ্বতন কর্মকর্তা।

এর আগে গত ২ ডিসেম্বর তাদের তলব করে নোটিশ পাঠায় দুদক। দুদকের উপপরিচালক জাহাঙ্গীর আলম ওই নোটিশ পাঠান। গত ২১ অক্টোবর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে খালেদের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় তার বিরুদ্ধে ৫ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ৮৫৯ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

গত ১৮ সেপ্টেম্বর খালেদকে তার গুলশানের বাসা থেকে গ্রেফতার করে র্যাব। এ সময় তার কাছে একটি অবৈধ অস্ত্র পাওয়া যায়। এছাড়া খালেদের কাছ থেকে লাইসেন্সের মেয়াদোত্তীর্ণ আরও দু’টি অস্ত্র ও মাদক উদ্ধার হয়।

গত ২ ডিসেম্বর তাদের নামে পৃথক তলব নোটিশ ইস্যু করা হয়েছিল। চিঠিতে তাদের জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট ও তিন বছরের আয়কর রির্টানের কপি নিয়ে আসতে বলা হয়।

যাদের জিজ্ঞাসাবাদ করা হয় তারা হলেন- খালেদ মাহমুদের স্ত্রী সুরাইয়া আক্তার ও তার ভাই মাসুদ মাহমুদ ভূঁইয়া। খালেদের অপর ভাই হাসান মাহমুদের স্ত্রী মনসুরা ইয়াসমিন।

অবৈধ সম্পদ অর্জনের মামলায় যুবলীগের ঢাকা দক্ষিণের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদের বিরুদ্ধে গত ২১ অক্টোবর মামলা দায়ের করে দুদক।

গত ১৮ সেপ্টেম্বর থেকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে ক্যাসিনোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন প্রভাবশালীদের গ্রেফতার করা হয়। অভিযান শুরুর একদিন পর আলোচিত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাট ও খালেদকে গ্রেফতার করা হয়।

No comments: