কৃষিকর্মকর্তা উন্নত চাষাবাদ প্রশিক্ষণ নিয়ে এলেন জাপান থেকে - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, February 18, 2020

কৃষিকর্মকর্তা উন্নত চাষাবাদ প্রশিক্ষণ নিয়ে এলেন জাপান থেকে


ঝিনাইদহ প্রতিনিধিঃ  
ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলা কৃষি কর্মকর্তা আরশেদ আলী চৌধুরী সরকারি অর্থায়নে ৭ দিন ব্যাপী জাপান স্ট্যাডিট্যুর শেষে দেশে ফিরছেন। শিখে এসছেন সাক সবজি ও ফলমুলের আধুনিক চাষাবাদ ও প্রক্রিয়াজাত করণ পদ্ধতি, যা তৃনমূল কৃষকদের উৎপাদন বৃদ্ধিতে সহায়তা করবে। 

 তিনি বৃহত্তর কুষ্টিয়া ও যশোর অঞ্চল কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় "টেকনোলোজিক্যাল ইন্টারভেনশন ইন দি প্রোডাকশন এন্ড প্রোসেসিং অফ ফ্রুরুটস এন্ড ভেজিটেবল" শীর্ষক সাত দিনের জাপান শিক্ষা সফর সফল ভাবে সমাপ্ত  করেছেন। 

রবিবার তিনি কর্মস্থলে পৌছালে সহকর্মীগণ তাকে ফুলেল শুভেচ্ছা জানান । এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুল মমিন , এসএপিপিও মনিশংকর বিশ্বাস, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান, নিজাম উদ্দিন, আলি হোসেন, মশিউর রহমান।

 এসময় তিনি উপস্থিত সাংবাদিক ও সহকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং বলেন, তিনি এই স্টাডিট্যুরে সাক সবজি ও ফলমূলের আধুনিক চাষাবাদ ও প্রক্রিয়াজাত করণ বিষয়ে অর্জিত জ্ঞান মাঠ পর্যায়ে অনভিজ্ঞ কৃষকদের মাােঝ কাজে লাগাতে চান। তিনি স্বাস্থ্যসম্মত সাক সবজি ও ফলমূল উৎপাদন করে কৃষকদের ভাগ্যের উন্নয়ন সহ আর্থিক ভাবে লাভবান করতে চান।

No comments: