বেলকুচিতে এক রাতে তিনটি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Monday, February 17, 2020

বেলকুচিতে এক রাতে তিনটি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি


উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার  সদর ইউনিয়নের দারিয়াপুর গ্রামের একই বৈদ্যুতিক পোল থেকে ৩টি ট্রান্সফরমার চুরি হয়েছে। শনিবার গভীর রাতে দুর্বৃত্তরা এই ট্রান্সফার  চুরি করে নেয়। স্থানীয়রা জানায়, দুর্বৃত্তরা রাতে এলাকায় বিদ্যুৎ না থাকার কারণে  ১৫ কেভি ক্ষমতাসম্পন্ন তিনটি ট্রান্সফরমার চুরি করে নিয়ে যায়।

বেলকুচি সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য শামচুল হক লিটন সহ গ্রামের কয়েকজন জানান, এখানে নতুন ট্রান্সফরমার স্থাপন করতে ২ লক্ষাধিক টাকা ব্যয় হবে। যাদের ট্রান্সফরমার চুরি হয়েছে তাদের  অর্থনৈতিক ক্ষতি সাধিত হল। চুরি রোধে প্রশাসনের সজাক দৃষ্টি রাখা দরকার।

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির বেলকুচি আঞ্চলিক কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার মিনারুল ইসলাম প্রতিবেদককে জানান, আমি বিষয়টি সম্পর্কে অবহিত হয়েছে। বেশ কিছু দিন ধরে এ অঞ্চলের বিভিন্ন স্থানে ট্রান্সফরমার চুরি হচ্ছে। তাই আমরা গ্রাহকদের সচেতন করার জন্য মাইকিং করে আসছি। আমার জানামতে  পুলিশ প্রশাসন নিয়মিত বিভিন্ন জায়গায় টহল দিয়ে আসছে। তারপর চুরির ঘটনা ঘটছে। এটা অত্যন্ত দুঃখজনক বিষয়। তাই গ্রহকদের আরও বেশি সতর্ক থাকতে হবে।

No comments: