রাজশাহীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে দুই হোটেলের জরিমানা - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, February 13, 2020

রাজশাহীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে দুই হোটেলের জরিমানা


ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী 

রাজশাহী মহানগরীতে অভিযান পরিচালনা করে দুই হোটেল মালিককে অস্বস্থ্যকর পরিবেশে খাবার তৈরীরর কারনে ৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা রিক্তা নগরীর ল²ীপুরে অবস্থিত আল-ফারাবি হোটেল এন্ড রেঁস্তোরা  ও সোনাদিঘীর মোড়ে অবস্থিত ওশেনিয়া রেস্টুরেন্টে এই অভিযান পরিচালনা করেন। 

নগরীরর হোটেলের নোংরা, বাশি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও রাখার অপরাধে প্রথমে নগরীর ল²ীপুরের আল-ফারাবি হোটেল এন্ড রেঁস্তোরায় অভিযান চালান ভ্রাম্যমান আদালত। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ধারা-৫২ অনুযায়ী ওই হোটেলের ম্যানেজার আকাশকে ৩ হাজার টাকা, সোনাদীঘি মোড়ের ওশেনিয়া রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করে আইনের ধারা-৫২ অনুযায়ী হোটেলের ম্যানেজার শাওনকে ৫ হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যামাণ আদালত চলাকালে দুই হোটেল কর্তৃপক্ষ জরিমানার টাকা পরিশোধ করেছে।   

ভ্রাম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা রিক্তা বলেন, ইতোপূর্বে সংশ্লিষ্ট হোটেল মালিকদের পরিস্কার-পরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি এবং পরিবেশন করার জন্য হুশিয়ারী দেয়া হয়। কিন্তু তারা আইন ভঙ্গকরে ওই দুই  হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রি করছিলো। যার দরুন দুই হোটেল মালিককে জরিমানা করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

No comments: