রাজশাহীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে দুই হোটেলের জরিমানা - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Thursday, February 13, 2020

রাজশাহীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে দুই হোটেলের জরিমানা


ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী 

রাজশাহী মহানগরীতে অভিযান পরিচালনা করে দুই হোটেল মালিককে অস্বস্থ্যকর পরিবেশে খাবার তৈরীরর কারনে ৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা রিক্তা নগরীর ল²ীপুরে অবস্থিত আল-ফারাবি হোটেল এন্ড রেঁস্তোরা  ও সোনাদিঘীর মোড়ে অবস্থিত ওশেনিয়া রেস্টুরেন্টে এই অভিযান পরিচালনা করেন। 

নগরীরর হোটেলের নোংরা, বাশি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও রাখার অপরাধে প্রথমে নগরীর ল²ীপুরের আল-ফারাবি হোটেল এন্ড রেঁস্তোরায় অভিযান চালান ভ্রাম্যমান আদালত। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ধারা-৫২ অনুযায়ী ওই হোটেলের ম্যানেজার আকাশকে ৩ হাজার টাকা, সোনাদীঘি মোড়ের ওশেনিয়া রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করে আইনের ধারা-৫২ অনুযায়ী হোটেলের ম্যানেজার শাওনকে ৫ হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যামাণ আদালত চলাকালে দুই হোটেল কর্তৃপক্ষ জরিমানার টাকা পরিশোধ করেছে।   

ভ্রাম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা রিক্তা বলেন, ইতোপূর্বে সংশ্লিষ্ট হোটেল মালিকদের পরিস্কার-পরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি এবং পরিবেশন করার জন্য হুশিয়ারী দেয়া হয়। কিন্তু তারা আইন ভঙ্গকরে ওই দুই  হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রি করছিলো। যার দরুন দুই হোটেল মালিককে জরিমানা করা হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

No comments:

Post a Comment