কলাপাড়ায় বিদেশফেরত ৮৭ জন হোম কোয়ারেন্টাইনে,স্বাস্থ্যকর্মীদের নিয়ে বৈঠক - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Saturday, March 21, 2020

কলাপাড়ায় বিদেশফেরত ৮৭ জন হোম কোয়ারেন্টাইনে,স্বাস্থ্যকর্মীদের নিয়ে বৈঠক


রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: কলাপাড়ায় বিদেশফেরত ৮৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নিয়েছে স্বাস্থ্যবিভাগ ও প্রশাসন। শুক্রবার দুপুরে দিকে কলাপাড়া উপজেলা হাসপাতালের স্বাস্থ্যপ্রশাসক ডা. চিন্ময় হাওলাদার এ তথ্য নিশ্চিত করেছে। 


মার্চ মাসের প্রথম দুই সপ্তাহে বিভিন্ন দেশ থেকে ১২৬ জন বাংলাদেশী কলাপাড়ায় প্রবেশ করে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছিলো। করোনা আতংকে মানুষ ভীতসন্তস্থ্য হওয়ার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে বিদেশ ফেরতদের হোমকোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করে। অধিকাংশ বিদেশ ফেরত সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে জনবহুল স্থানে যাতায়াত এমনকি বিদেশ ফেরত রাজনীতিবিদরা করোনা সচেতনতায় লিফলেট বিতরণ ছাড়াও সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠানে অংশ নেয়। এতে সাধারণ মানুষের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দেওয়ায় প্রশাসন কঠোর অবস্থান গেলে শুক্রবার পর্যন্ত স্বাস্থ্যবিভাগ ও প্রশাসনের আন্তরিকতায় ৮৭ জনের হোমকোয়ারেন্টাইন নিশ্চিত হয়।

করোনা সচেতনতা বৃদ্ধি এবং হোমকোয়ারেন্টাইনে থাকা বিদেশফেরতদের সার্বক্ষণিক খোঁজ খবর রাখার জন্য শুক্রবার মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীদের নিয়ে শুক্রবার হাসপাতালের হল রুমে সভা অনুষ্ঠিত হয। সভায় করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে মাঠ কর্মীদের সজাগ থাকতে নির্দেশ দেন স্বাস্থ্যপ্রশাসক।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডা.চিন্ময় হাওলাদার জানান, করোনা সচেতনতায় ১২টি ইউনিয়ন ও দুটি পৌর সভার মাঠ কর্মীদের নিয়ে শুক্রবার বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সকল স্বাস্থ্যকর্মীকে হোম কোয়ারেন্টাইনে থাকা নাগরিকদের সার্বক্ষণিক খোঁজখবর রাখার নির্দেশ প্রদান করা হয়। শুক্রবার পর্যন্ত কলাপাড়ায় ৮৭ জন বিদেশফেরত বাংলাদেশী হোমকোয়ারেন্টাইনে রয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।

No comments: