‘৩০ লাখ পরিবারকে ৬৮০ কোটি নগদ অর্থ দেবে সরকার’ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, April 05, 2020

‘৩০ লাখ পরিবারকে ৬৮০ কোটি নগদ অর্থ দেবে সরকার’


ডেস্ক সময়:

খেটে খাওয়া এবংসর্বাধিক দারিদ্র্য আছে এমন একশ’ উপজেলায় ৩০ লাখ পরিবারের মধ্যে ৬৮০ কোটি নগদ অর্থ বিতরণ করার পরিকল্পনা গ্রহণ করেছে সরকার। 

রোববার আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ তার সরকারি বাসভবন থেকে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত প্রণোদনার ওপর বক্তব্যের মাধ্যমে এসব তথ্য জানিয়েছেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের খেটে খাওয়া মানুষ, ক্ষুদ্র ব্যবসায়ী এবং অন্যান্য শিল্প খাত, রফতানি শিল্পখাতসহ সবাইকে এই প্যাকেজের আওতায় এনেছেন। এজন্য সব মহল প্রধানমন্ত্রীর প্রশংসা করছে। 

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শুধু অর্থনৈতিক প্যাকেজ ঘোষণা করেছেন তা নয়। সরকারের পক্ষে থেকে বিনামূল্যে খাদ্য বিতরণ করা শুরু হয়েছে আরো আগেই। এছাড়া ১০ টাকা দরে চাল বিক্রি করাও হয়েছে। সরকার ৩০ লাখের বেশি পরিবারের মধ্যে ৬৮০ কোটি টাকা নগদ অর্থ বিতরণ করার পরিকল্পনা করেছেন। সর্বাধিক দারিদ্র্য আছে এমন ১০০টি উপজেলায়, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ সমস্ত বয়স্কদের এই প্যাকেজের আওতায় আনার জন্য ঘোষণা দিয়েছেন (আজ সকালে)। এভাবে সমস্ত বিষয়টিকে বিবোচনায় এনে ভিক্ষুক থেকে শুরু করে শিল্পপতি পর্যন্ত সবাইকে এই অর্থনৈতিক প্যাকেজের আওতায় এনেছেন। 

হাছান মাহমুদ বলেন, ৭২ হাজর ৭৫০ কোটি টাকার যে প্রণোদনার প্যাকেজ ঘোষণা করা হয়েছে এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুগান্তকারী একটি পদক্ষেপ। এখানে অনেকগুলো প্যাকেজি যুক্ত আছে। এই প্যাকেজের সঙ্গে যুক্ত এক লাখ ৩৬ হাজার কোটি টাকার বেশি অর্থায়ন করা সম্ভব হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এটি একটি ইনোভেটিভ যুগান্তকারী পদক্ষেপ।

No comments: