বোয়ালমারীতে দুইটি গ্রাম লকডাউন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, May 13, 2020

বোয়ালমারীতে দুইটি গ্রাম লকডাউন


 বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি :

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের ধুলপুকুরিয়ায় নতুন করে গত মঙ্গলবার আরও ৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ উপজেলায় আক্রান্ত মোট ১৭ জনের মধ্যে ১৩ জনই ধুলপুকুরিয়া গ্রামের। এ নিয়ে ফরিদপুর জেলায় সর্বোচ্চ করোনা আক্রান্তের সংখ্যা বোয়ালমারীতে। উদ্ভুত পরিস্হিতিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বুধবার (১৩.০৫.২০) দুপুর ১২ টা থেকে অনির্দিষ্টকালের জন্য চতুল ও ধুলপুকুরিয়া গ্রাম দুইটি সম্পূন্নভাবে লকডাউন ঘোষনা করা হয়েছে।


    জানা যায়, ঢাকা থেকে আগত এক নারী আত্মীয়ের মাধ্যমে ওই গ্রামটিতে করোনাভাইরাস ছড়ায়। এর আগে গত ১০ মে আগত ওই নারীর পরিবারের ৫ সদস্য করোনায় আক্রান্ত হয়। এদের সংস্পর্শে এসে নতুন করে আরও ৭ জন আক্রান্ত হলো। আক্রান্তরা হলেন প্রথম আক্রান্ত পরিবারের পাশ্ববর্তী বাড়ির উলুকান্ত (৬২), সুকুমার রায় (৪৪), তাপস রায় (৫৫), তন্ময় রায় (২৫), বিজন রায় (২০), আরতি রায় (৬০) ও ইতি রায় (২৬)। তবে তাদের সবার শারিরীক অবস্থা ভালো থাকায় নিজ বাড়িতেই আইসোলেশনে রয়েছেন।


    উল্লেখ্য, গত ৩ মে ঢাকার বি.আর.বি হাসপাতালে লিভারসিরোসিসে আক্রান্ত হয়ে ধুলপুকুরিয়া গ্রামের শ্রীবাস রায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ সময় তার স্ত্রী শিখা রায় তার চিকিৎসার জন্য ঢাকায় অবস্থান করছিলেন। ওইদিনই শ্রীবাস রায়ের মৃতদেহ ধুলপুকুরিয়ায় এনে সৎকার করা হয়। দুই দিন পর শিখা রায়ের করোনা উপসর্গ দেখা দিলে পরীক্ষায় পজেটিভ ধরা পড়ে। স্থানীয় প্রশাসন প্রায় ৪০টি বাড়ি লকডাউন করলেও তা মানেনি অনেকেই অভিযোগ স্থানীয়দের।

No comments: