ফরিদপুরে তিনশত ইমাম মুয়াজ্জিনদের মাঝে মানবিক সহায়তা প্রদান - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, May 17, 2020

ফরিদপুরে তিনশত ইমাম মুয়াজ্জিনদের মাঝে মানবিক সহায়তা প্রদান

ফরিদপুর প্রতিনিধি :
করোনা ভাইরাসের প্রভাবে উপার্জন কমে যাওয়া তিনশত ইমাম-মুয়াজ্জিনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মানবিক সহায়তা প্রদান করেছেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। রবিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় চত্ত¡রে এ মানবিক সহায়তা প্রদান করা হয়। 

এ সময় জেলা প্রশাসক ইমাম মুয়াজ্জিনদের উদ্দেশ্যে বলেন, আপনারা স্বাস্থ্য বিধি মেনে ধর্মীয় কার্যাদি সম্পন্ন করবেন। বিশেষ করে যারা অসুস্থ তাদের ব্যাপারে ধর্মীয় নির্দেশনা মোতাবেক বাসায় বা বাড়িতে ইবাদত সম্পন্ন করতে তিনি আহবান জানান। 


এছাড়া আসন্ন ঈদের নামাজের বিষয়ে জেলা প্রশাসক বলেন, ইসলামি ফাউন্ডেশনের মাধ্যমে দেশের খ্যাতনামা আলেমগনের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য বিধি মেনে ঈদের নামাজ সম্পন্ন করতে হবে। শুধু নিজেরা নয়, সমাজের সকল মুসুল্লিদের এ বিষয় জানানো বিশেষ করে নামাজের আগে বা পরে এ সংক্রান্ত স্বাস্থ্যবিধি প্রচারের জন্য জেলা প্রশাসক ইমাম মুয়াজ্জিনদের আহবান জানান। এ সময় তিনি জেলার পৌর এলাকার তিনশত ইমাম মুয়াজ্জিনের হাতে মানবিক সহায়তা প্রদান করেন।


মানবিক সহায়তা পেয়ে ইমাম মুয়াজ্জিনরা জানান, করোনা ভাইরাসের কারনে প্রায় ২ মাস যাবত ইমাম মুয়াজ্জিনদের উপার্জন অনেকটা কমে গেছে। বিশেষ করে মক্তব পরিচালনা স্থগিত রয়েছে। এছাড়া অনেক ইমাম মুয়াজ্জিন বাচ্চাদের ধর্মীয় শিক্ষা দিতেন যা এই সময় স্থগিত রয়েছে। এ কারনে তাদের অর্থাভাবে পরতে হচ্ছিল। বিষয়টি জেলা প্রশাসক মহোদয় জানা মাত্রই তাদের জন্য মানবিক সহায়তা প্রদানের ব্যবস্থা করেছেন। এই সময়ে জেলা প্রশাসক প্রদত্ত মানবিক সহায়তা তাদের উপকার হবে বলে তারা জানান।

No comments: