ফরিদপুরের বোয়ালমারীতে ভিজিডির ৯১৫ কেজি চাল জব্দ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Monday, May 18, 2020

ফরিদপুরের বোয়ালমারীতে ভিজিডির ৯১৫ কেজি চাল জব্দ



ফরিদপুর ও বোয়ালমারী প্রতিনিধি : 
ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বর্দী ইউনিয়নের পরমেশ্বর্দী গ্রাম থেকে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভিজিডির ৯১৫ কেজি চাল জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ।  

জানা যায়, পরমেশ্বরদী ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাশতলা গ্রামের ওলিয়ার শেখের বাড়ি থেকে সোমবার সন্ধ্যায় ভিজিডির (৩৩ বস্তা) চাল জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই বাড়ী থেকে একটি মোটরসাইকেল ও বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, জব্দকৃত চাল ২নং ওয়ার্ডের ইউপি সদস্য সোহেল শেখের কাছ থেকে ক্রয় করেন ওলিয়ার শেখ। তবে ওই ইউপি সদস্য চাল বিক্রির বিষয়টি অস্বীকার বলেন, জানতে পেরেছি ওলিয়ার শেখ কার্ডধারীদের কাছ থেকে এ সকল চাল ক্রয় করেছেন। চার জব্দর পর থেকে চাল ব্যবসায়ী ওলিয়ার পলাতক রয়েছে। 

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মো. নরুল আলম মিনা মুকুল বলেন, ১৮ মে আমার ইউনিয়নে ভিজিডির চাল দেওয়া হয়। জব্দকৃত চালগুলো কার্ডহোল্ডারকারীদের কাছ থেকে সম্ভবত ক্রয় করেছে ওলিয়ার। 

থানা অফিসার ইনচার্জ মো. আমিনুর রহমান বলেন, চাল জব্দের বিষয়টি নিয়ে মামলার প্রস্তুতি চলছে। তিনি বলেন ৩৩ বস্তা চাল মেপে ৯১৫ কেজি চাল পাওয়া গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওলিয়ার শেখ নামে এক ব্যক্তির বাড়ি থেকে সরকারি ৩৩ বস্তা চাল ও একটি মোটরসাইকেলসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। অভিযানের বিষয়টি টের পেয়ে ওলিয়ার শেখ পালিয়ে যায়। ধারণা করা হচ্ছে সুবিধাভোগীদের কাছ থেকে চালগুলো সে ক্রয় করেছে। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

No comments: