আদালতের টয়লেটে গ্যাস লাইটার দিয়ে শরীরে আগুন দিলো বরকত - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, July 01, 2020

আদালতের টয়লেটে গ্যাস লাইটার দিয়ে শরীরে আগুন দিলো বরকত


ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুর শহর আওয়ামীলীগের সদ্য অব্যাহতি প্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও ফরিদপুর প্রেসক্লাবের সভাপতির পদ থেকে বরখাস্ত ইমতিয়াজ হাসান রুবেলকে পৃথক দু’টি মামলায় একদিনের করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


এদিকে, আদালতে হাজির করার পর আ.লীগ নেতা বরকত নিজের শরীরে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করে বলে জানা গেছে।


মঙ্গলবার দুপুরে ফরিদপুরের এক নম্বর  আমলী আদালতের বিচারিক হাকিম মো. ফারুক হোসাইনের আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করলে আদালত একদিনে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে একই আদালত পৃথক দুইটি চাঁদাবাজি মামলায় আসামীদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করে।


ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা জানান, ফরিদপুর সদর আসনের সংসদ সদস্য খন্দকার মোশাররফ হোসেনের বদরপুরস্থ বাড়ীতে চুরির ঘটনায় সাজ্জাদ হোসেন বরকতকে আসামী করে মামলা করেন মোশাররফ হোসেনের এপিএস এইচ এম ফোয়াদ। ওই মামলায় আদালতে জিজ্ঞাসাবাদের জন সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়।


আদালত একদিনের মঞ্জুর করেন। তিনি বলেন, ইমতিয়াজ হাসান রুবেলকে দুলাল লস্করের দায়ের করা একটি চাঁদাবাজি মামলায় রিমান্ড আবেদন করলে আদালত তাকেও একদিনের রিমান্ড মঞ্জুর করে।


এদিকে মঙ্গলবার আদালতে বাথরুমে যাওয়ার কথা বলে সাজ্জাদ হোসেন বরকত গ্যাস লাইটার দিয়ে নিজের লুঙ্গিতে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করেন। গতকাল বিকেল সাড়ে ৩টার দিকে নব নির্মিত ম্যাজিস্ট্রেট আদালতের চারতলায় এ ঘটনা ঘটে। তবে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশ দ্রæত বিষয়টি দেখে ফেলে এবং আগুন নিভিয়ে ফেলে।


এ ঘটনায় বরকতের লুঙ্গির কিছু অংশ পুড়ে গেলেও তার শরীরের কোন ক্ষতি হয়নি। সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা বলেন, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বরকতের বিরুদ্ধে একটি মামলা রুজু করেছে কোতয়ালী থানায়। 


প্রসঙ্গত গত ৭ জুন রাতে সাজ্জাদ হোসেন বরকত, ইমতিয়াজ হাসান রুবেলসহ মোট নয়জনকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় আসামীদের জিম্মা থেকে পাঁচটি পিস্তল, ৯১ রাউন্ড গুলি, দুটি শর্টগান, ১৮০টি কার্তুজ, তিন হাজার ডলার, ৯৮ হাজার রুপি ও ২৯ লক্ষ টাকা, ৬০ হাজার কেজি চাল, ছয় বোতল বিদেশি মদ, ৬৫টি ইয়াবা পাওয়া গেছে উদ্ধার করা হয়।


গত শুক্রবার ঢাকার কাফরুল থানায় দুই হাজার কোটি টাকা মানি লন্ডারিং এর অভিযোগে বরকত ও রুবলের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে সিআইডি পুলিশ।

No comments: