মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষ, আমেরিকার লেকে ভেঙে পড়ল দুটি প্লেন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Monday, July 06, 2020

মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষ, আমেরিকার লেকে ভেঙে পড়ল দুটি প্লেন

সময় সংবাদ ডেস্ক//

আমেরিকায় মাঝ আকাশে প্লেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দেশটির ইডাহো এলাকায় একটি লেকের পানিতে ভেঙে পড়ে প্লেন দুটি। এ ঘটনায় দু’জনের মরদেহ ইতিমধ্যেই উদ্ধার হয়েছে। ৬ জন নিখোঁজ রয়েছে।


লেকের পানিতে তল্লাশি চালানো হচ্ছে। তবে যেভাবে দুর্ঘটনা ঘটেছে, তাতে স্থানীয় প্রশাসনের আশঙ্কা, দুই বিমানের কেউই বেঁচে নেই।


প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার স্থানীয় সময় দুপুর আড়াইটা নাগাদ এই দুর্ঘটনা ঘটে। মাটি থেকে তখন প্রায় ৮০০ ফুট ওপরে বেশ গতিতেই উড়ছিল বিমান দুটি। তারা যে মুখোমুখি হতে চলেছে, সেই আন্দাজ করা যাচ্ছিল। হলও তাই। শেষ মুহূর্তে পাইলটরা চেষ্টা করলেও গতি নিয়ন্ত্রণ করতে পারেননি। ফলে দুর্ঘটনা এড়ানো গেল না। 

প্রত্যক্ষদর্শীদের মধ্যে একজন নিজে বিমানচালক। তার বয়ান অনুযায়ী, একটি বিমানের কেবিনের ভিতরে ঢুকে গিয়েছিল আরেকটির ডানা। ধাক্কা খেয়ে বিমান দুটি সোজা লেকের পানিতে ডুবে যায়। জানা গেছে, বিমানযাত্রীদের মধ্যে শিশুও ছিল।


সেসময় লেকের পানিতে বোটিং করছিলেন কয়েকজন। তারা এই দুর্ঘটনার সাক্ষী। বিমান দুটিকে প্রায় খণ্ডবিখণ্ড হয়ে পানিতে পড়তে দেখেছেন বলে জানান তারা। মৃতদেহও পানিতে ভাসতে দেখা যায়। দুর্ঘটনার পরপরই উদ্ধারকাজে নামে মার্কিন উপকূলরক্ষী বাহিনী। কীভাবে এই দুর্ঘটনা ঘটল, চালকদের গাফিলতি নাকি যান্ত্রিক ত্রুটি, তা খতিয়ে দেখা হচ্ছে। তবে তারও আগে উদ্ধারকাজ শেষ করা বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করছে প্রশাসন।

No comments: