ফরিদপুর প্রেসক্লাবের উপনির্বাচন সম্পন্ন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Friday, September 11, 2020

ফরিদপুর প্রেসক্লাবের উপনির্বাচন সম্পন্ন



নাজমুল হাসান নিরব,নিজস্ব প্রতিনিধি:

ঐতিহ্যবাহী  ফরিদপুর প্রেসক্লাবের উপনির্বাচন(২০২০-২১) সম্পন্ন হয়েছে আজ (১০ সেপ্টেম্বর)। নির্বাচনে সভাপতি পদে দৈনিক নাগরিক বার্তার সম্পাদক মো. কবিরুল ইসলাম সিদ্দিকী, সাধারণ সম্পাদক পদে দেশ টিভির জেলা প্রতিনিধি মশিউর রহমান খোকন এবং সহ-সাধারণ সম্পাদক পদে একাত্তর টেলিভিশনের জেলা প্রতিনিধি মো. মনিরুল ইসলাম টিটো নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে দুপুর ১ টা পর্যন্ত। কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। বিকাল তিনটা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গননা করে বিজয়ীদের নাম ঘোষনা করা হয়।

নির্বাচনে হাবিব-খোকন-টিটো পরিষদ ১৮টি পদের মধ্যে সাধারণ সম্পাদক ও সহ সাধারণ সম্পাদকসহ সাতটি এবং কবির-সোহেল-শিপন পরিষদ সভাপতি পদসহ ১১টি পদে প্রতিদন্দিতা করে জয়লাভ করে।


নির্বাচনে সভাপতি পদে ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কবিরুল ইসলাম সিদ্দিকী। তার নিকটতম প্রতিদ্বন্দ্ধী  হাবিবুর রহমান হাবিব পেয়েছেন ৪০ ভোট।

সহ-সভাপতি পদে ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শেখ সাইফুল ইসলাম অহিদ, ৪৩ ভোট পেয়ে শেখ ফয়েজ আহম্মেদ ও ৩৯ ভোট পেয়ে সাজ্জাদ হোসেন রনি নির্বাচিত হয়েছেন।


সাধারণ সম্পাদক পদে ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মশিউর রহমান খোকন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  কামরুজ্জামান সোহেল পেয়েছেন ৪১ ভোট।


সহ-সাধারণ সম্পাদক পদে ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন  মনিরুল ইসলাম টিটো। অর্থ সম্পাদক পদে ৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শেখ মনির হোসেন। দপ্তর সম্পাদক পদে ৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এমএ আজিজ।প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আবিদুর রহমান নিপু। সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে ৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বিভাষ দত্ত। তথ্য-প্রযুক্তি ও পাঠাগার সম্পাদক পদে ৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মুইজ্জুর রহমান রবি। ক্রীড়া সম্পাদক পদে ৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সুজাউজ্জামান জুয়েল।সদস্য পদে নির্বাচিত হয়েছেন ৪৮ ভোট পেয়ে খন্দকার আলী আরশাদ কাজল, ৪৬ ভোট পেয়ে সেবানন্দ বিশ্বাস, ৪৫ ভোট পেয়ে নুরুল ইসলাম আঞ্জু, ৪৫ ভোট পেয়ে রুহুল আমিন, ৪৩ ভোট পেয়ে এসএম মনিরুজ্জামান, ৪১ ভোট পেয়ে জাহিদুল ইসলাম।


নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা নিয়োজিত ছিলেন। এদিকে দুপুরে ভোটকেন্দ্র পরিদর্শনে আসেন পুলিশ সুপার আলিমুজ্জামান ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপক রায়সহ কর্মকর্তাবৃন্দ।


প্রেসক্লাবের উপ-নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক মো. মিজানুর রহমান মানিক। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক এটিএম রেশাদুল হাকিম ও মাহফুজুল মিলন।




SS/DESK

No comments: