ফরিদপুরের ২৬টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে অনুদানের চেক হস্তান্তর - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, November 24, 2020

ফরিদপুরের ২৬টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে অনুদানের চেক হস্তান্তর



ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুর সদর উপজেলার ২৬টি মহিলা স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মধ্যে ৮ লক্ষ টাকার ডিজিটাল প্লাটফর্মে অনুদানের চেক বিতরন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসকের হল রুমে ফরিদপুর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত ২০১৯-২০ অর্থ বছরে মহিলা বিষয়ক অধিদপ্তরের নিবন্ধিত মহিলা সমিতির মাঝে এই অনুদানের চেক বিতরন করেন জেলা প্রশাসক অতুল সরকার।  


এসময় জেলা প্রশাসক বলেন, আমাদের সমাজে অনেক বাবা-মা মেয়ের ইচ্ছার বিরুদ্ধে বাল্য বিবাহ দিয়ে থাকেন। এক্ষেত্রে নিবন্ধিত মহিলা সমিতিগুলো প্রশিক্ষন ও কর্মসংস্থান সৃষ্ঠির পাশাপাশি বাল্য বিবাহ প্রতিরোধে ব্যাপক ভূমিকা রাখতে পারে। এছাড়া নারীর অধিকার প্রতিষ্ঠায় জনগনকে সচেতন করতে পারে। কোথাও কোন নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটলে মহিলা বিষয়ক অধিদপ্তর অথবা প্রশাসনকে অবহিত করতে পারেন। 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) দিপক কুমার রায়, জেলা  মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মাশউদা হোসেন, নন্দালয়ের বিশ্বজিৎ সাহা তনু প্রমুখ। 


অনুষ্ঠানে জুমের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন মহিলা ও শিশু বিষযক মন্ত্রণালয়ের প্রতি মন্ত্রী বেগম ফজিলেতুন নেসা ইন্দ্রিরা।

No comments: