ভাঙ্গায় জমি দখলে বাধা দেওয়ায় ২ জনকে কুপিয়ে জখম, গ্রেফতার-১ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Monday, November 23, 2020

ভাঙ্গায় জমি দখলে বাধা দেওয়ায় ২ জনকে কুপিয়ে জখম, গ্রেফতার-১

 

ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চান্দ্রা ইউনিয়নের দীঘলকান্দা  গ্রামে পূর্ব শত্রুতার জেরে অসহায় কৃষক হাকি শেখের স্বত্ত দখলীয় জমি প্রভাবশালী প্রতিপক্ষের দ্বারা জোরপূর্বক দখলের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বাধা দিতে গেলে প্রভাবশালী চক্রটি হাকি শেখ(৫৫), তার ভাই শুকুর শেখ(৪৫)কে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে। এরপর মুমর্ষ অবস্থায় তাদেরকে উদ্বার করে প্রথমে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

গতকাল বিকেলে উক্ত গ্রামের মাঠে হাকি শেখ ট্রাকটর দিয়ে জমি চাষাবাদ করার সময় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ভাঙ্গা থানায় মামলা দায়ের করার পর ১ জনকে গ্রেফতার করা হয়েছে। 

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতা ও জমিজমা নিয়ে হাকি শেখের সাথে প্রতিবেশী মোস্তফা(৫৫) গংদের সহিত দীর্ঘ্যদিন যাবৎ দ্বন্দ চলে আসছিল। এর জের ধরে মোস্তফা শেখ, জাহিদ শেখ, শাহেদ আলী শেখ, মিজানুর সহ  ১০/১২ জন সংঘবদ্ব ও পরিকল্পিতভাবে লাঠিসোঠা, রামদাসহ ধারাল অস্ত্র নিয়ে হাকি শেখের উপর হামলা চালায়। এ সময় তারা  হাকি শেখের মাথা, হাত-পা সহ শরীরের বিভিন্ন অংশে কুপিয়ে জখম করে। এতে তার ভাই শুকুর শেখ এগিয়ে গেলে তাকেও উপর্যিপরি কুপিয়ে জখম করে প্রতিপক্ষরা। পরে মুমর্ষ অবস্থায় হাকি শেখ ও শুকুর শেখকে উদ্বার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় হাকি শেখের ভাতিজা জহুর শেখ বাদী হয়ে ৬ জনকে আসামী করে ভাঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে হামলার মুল হোতা মোস্তফা শেখকে গ্রেফতার করেছে। জহুর শেখ অভিযোগ করে বলেন,আমরা দীঘ্যদিন যাবৎ স্বত্ত দখলীয় সূত্রে জমি ভোগ দখল করে আসছি।কিন্ত প্রভাবশালী মোস্তফা গংরা আমাদের জমি থেকে উচ্ছেদের জন্য বারবার হুমকি দিয়ে আসছে। এ নিয়ে এলাকায় বেশ কয়েকবার শালিস বৈঠক হয়। কিন্ত তারা কোন কিছুই মানতে নারাজ। সম্প্রতি এ নিয়ে ভাঙ্গা থানায় গন্যমান্য ব্যক্তিদের নিয়ে শালিস বৈঠক বসে। শালিসে বসার দিন ধার্য্য থাকলেও প্রতিপক্ষরা উপস্থিত হয়নি।এক পর্যায়ে পরিকল্পিতভাবে তারা হামলার ঘটনা ঘটিয়েছে। এ ব্যপারে মামলার তদন্ত কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম বলেন,অভিযোগ পাওয়ার পর সরেজমিন ঘটনাস্থল পরিদর্শণ করেছি। ১ আসামীকে ইতঃমধ্যেই  গ্রেফতার করা হয়েছে। ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোঃ শফিকুর রহমান বলেন, জমাজমির দ্বন্দে  ২ জনকে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়ার পর মামলা নেওয়া হয়েছে।১ জনকে গ্রেফতার করা হয়েছে। অচিরেই দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

No comments: