হবিগঞ্জরে জেলা প্রশাসকের নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন ; অসহায় দুটি পরিবারের মুখে হাসি - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, April 18, 2021

হবিগঞ্জরে জেলা প্রশাসকের নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন ; অসহায় দুটি পরিবারের মুখে হাসি



 হবিগঞ্জ প্রতিনিধি:


সংবাদ প্রকাশের পর বৃদ্ধের বাড়িতে খাদ্য সামগ্রী নিয়ে চুনারুঘাট উপজেলা প্রশাসনের এমন কিছু দায়িত্ব দেখে গাজীপুর ইউনিয়নের উছমানপুর গ্রামে সকলের মুখে মুখে প্রসংশা। হবিগঞ্জ জেলার মানবিক জেলা প্রশাসক ইশরাত জাহান এর। সাধারণ মানুষ হবিগঞ্জ জেলা প্রশাসক এর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এমন মানবিক জেলা প্রশাসক যদি বাংলাদেশের প্রত্যেকটি জেলায় জেলায় দায়িত্ব পালন করেন। তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ তা বাস্তবে রূপ ধারণ করা অচিরেই সম্ভব। গ্রামের সহজ সরল মনের মানুষে মুখে মুখে জেলা প্রশাসকের প্রসংশা। গ্রামবাসি বলেন, তিনি কেমন মায়ের কেমন সন্তান, আল্লাহ যেন জেলা প্রশাসক মহোদয়ের পিতামাতা এবং উনার সন্তানাদি সহ সকলকে নেক হায়াৎ দান করেন। আল্লাহ রহমত দান করেন।


চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ওসমানপুর গ্রামের বাসিন্দা ৮১ বছর বয়স্ক বৃদ্ধ মোঃ ফজলু মিয়া ফকির ও ৮৪ বছর বয়স্ক আব্দুল কাদির ফকির লকডাউনে অসহায় ভাবে দিনানিপাত করছেন মর্মে সাংবাদিক মীর জুবায়ের আলমের ফেজবুক থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত সংবাদ মারফত জানা যায়। প্রকাশিত সংবাদটি সম্মানিত জেলা প্রশাসক, হবিগঞ্জ জনাব ইশরাত জাহানের মহোদয়ের নজরে আসে এবং তিনি তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা, চুনারুঘাট কে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করেন। সম্মানিত জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা অনুযায়ী রাত ৯.৩০ ঘটিকায় উপজেলা প্রশাসন চুনারুঘাট খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা গ্রহণ করে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব প্লাবন পাল ও উপজেলা নাজির জনাব কৃষ্ণ কুমার সিংহ তাৎক্ষণিকভাবে পরিবার প্রতি ৩০ কেজি চাল সহ অন্যান্য খাদ্য সামগ্রী নিয়ে অসহায় বৃদ্ধদের ওসমানপুর এর বাড়িতে পৌঁছে দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ অসহায় বৃদ্ধদের পাশে থেকে আগামীতেও মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে অন্যান্য সহযোগিতা অসহায় জনগোষ্ঠীর দ্বারপ্রান্তে পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। একই সাথে তিনি সমাজের বিত্তবানদের লকডাউনের কঠিন সময় গুলোতে অসহায় জনগোষ্ঠীর পাশে এসে দাঁড়ানোর জন্য আহ্বান জানান। তিনি বলেন এই কোভিড মহামারীর সময় সকল জনগণকে ঐক্যবদ্ধভাবে কঠিন সময় এর মোকাবেলা করতে হবে। এক্ষেত্রে সুনাগরিক হিসেবে নাগরিক দায়িত্বের অংশ মনে করে অন্যে প্রতিবেশীদের খোঁজখবর রেখে দুঃসময়ে তাদের পাশে দাঁড়াতে হবে। কঠোর স্বাস্থ্যবিধি মেনে কোভিড পরিস্থিতি মোকাবেলা করলে অচিরেই এই মহামারী থেকে মুক্ত হওয়া সম্ভব হবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন। অসহায় পরিবারটি খাদ্য সামগ্রী পেয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জন্য দোয়া করেন। পাশাপাশি হবিগঞ্জের মানবিক জেলা প্রশাসক ইশরাত জাহান এর জন্য এবং চুনারুঘাট উপজেলা প্রশাসনিক কর্মকর্তাদের জন্য দোয়া করেন।

No comments: