মধুখালীতে জাহাঙ্গীর হত্যা মামলার আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, June 17, 2021

মধুখালীতে জাহাঙ্গীর হত্যা মামলার আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ



আরাফাত হোসেন রাজিব,মধুখালী( ফরিদপুর) প্রতিনিধি:


আজ বৃহস্পতিবার (১৭ জুন) ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়া ইউনিয়নের মাকড়াইল গ্রামের জাহাঙ্গীর হোসেন মিয়ার হত্যা মামলার আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন গ্রামবাসী। মাকড়াইল বাজার চৌরাস্তায় সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পযর্ন্ত ২ঘন্টা ব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে প্রায় দুই সহ¯্রাধিক নারী পুরুষ অংশ করে জাহাঙ্গীর হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবী জানান।


এ সময় নিহত জাহাঙ্গীরের চাচা ও কামালদিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মো: ইউনুস মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন কামালদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: হাবিবুল বাশার, নিহত জাহাঙ্গীরের পিতা মো: হারুন অর রশিদ ওরফে হিরু মিয়া,  নিহত জাহাঙ্গীরের বড় মেয়ে ঢাকার ভিকারুন্নেসা স্কুলের ছাত্রী মাহমুদা জাহান জ্যোতি, কালপোহা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শফিকুল ইসলাম, যুবলীগ নেতা জিয়াউল ইসলাম, কামালদিয়া ইউনিয়ন পরিষদের মেম্বার আসাদুজ্জামান মঞ্জু, মো: আলী শেখ, কামালদিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুস সাত্তার মন্ডল, গ্রামবাসী মো: হানিফ শেখ প্রমুখ।


মানববন্ধনে পিতার খুনিদের বিচার চেয়ে প্ল্যা-কার্ড হাতে অন্যান্যদের সাথে আরো অংশ নেয় নিহতের চার বছর বয়সী শিশু পুত্র শাফিন মাহমুদ সামী ও ১৩ বছর বয়সী ছোট মেয়ে ঢাকার ভিকারুন্নেসা স্কুলের ছাত্রী জান্নাতুল জাহান প্রীতি।


মানববন্ধনে বক্তব্যকালে নিহতের বাবা হারুন অর রশিদ হিরু মিয়া বলেন, গত ১১ দিন আগে নৃশংসভাবে জাহাঙ্গীর হোসেনকে হত্যার পর থানায় মামলা দায়ের করা হলেও পুলিশ একজন আসামীকেও গ্রেফতার করতে পারেনি। আসামীরা প্রভাবশালী হওয়ায় তাদের গ্রেফতার করা হচ্ছে না।

নিহতের মেয়ে মাহমুদা জাহান জ্যোতি কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার বাবা সারাজীবন সততার সাথে জীবন পরিচালিত করেছেন। তিনি কারো কোন অন্যায় আচরণ করেছেন বলে শুনিনি। গ্রামে মাদক, সন্ত্রাস ও ইভ টিজিংয়ের প্রতিবাদ করায় তাঁকে পরিকল্পিতভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে।

মানববন্ধনে বক্তাগণ অভিযোগ করেন, জাহাঙ্গীর হত্যাকান্ডের আগেই হত্যাকান্ডে জড়িত সন্ত্রাসীদের ব্যাপারে ব্যবস্থা নিতে পুলিশকে জানানো হয়েছিল। তখনও ব্যবস্থা নেয়া হয়নি। এখন হত্যাকান্ডের পরেও আসামীদের গ্রেফতারের কোন ব্যবস্থা নেয়া হচ্ছেনা।


প্রসঙ্গত, গত ৫ জুন দুপুরে মধুখালি হতে নিজ গ্রাম মাকরাইল ফেরার পথে জাহাঙ্গীর হোসেনকে পিটিয়ে গুরুতর আহত করার পর ওই রাতেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের পিতা হারুন অর রশিদ হিরু  মিয়া বাদী হয়ে ওয়ালিদ হাসান মামুনকে প্রধান আসামী করে ১৬ জনের নামে এবং আরো ১৫জনকে আসামী করে মধুখালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।


এ ব্যাপারে মধুখালি থানার ওসি শহিদুল ইসলাম বলেন, মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। মামলার তদন্তভার ও আসামীদের গ্রেফতারের বিষয়টি সিআইডি দেখছে। আমাদের সহায়তা চাইলে সর্বাত্মক সহায়তা করা হবে।



No comments: