ফরিদপুরে আগুনে ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে আসলেন ইউএনও - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, June 06, 2021

ফরিদপুরে আগুনে ক্ষতিগ্রস্তদের সাহায্যে এগিয়ে আসলেন ইউএনও



ফরিদপুর প্রতিনিধি : 

ফরিদপুরের সদর উপজেলার পিঠাকুমড়া বাজারে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগে ওই বাজারের ১০টি দোকান ভষ্মিভূত হয়। ঘটনাটি সাংবাদিকদের কাছ থেকে জানার সাথে সাথে অগ্নিকান্ডের স্থান ও পুড়ে যাওয়া দোকান ও বাজারের বাস্তব চিত্র সরেজমিনে পরিদর্শন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা। 

তাৎক্ষনিকভাবে তিনি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ১০টি দোকান মালিক/ব্যবসায়ীকে ২০০০ (দুই হাজার) টাকা করে নগদ অনুদান প্রদান করা হয়। 

এ সময় সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নুরুন্নাহার বেগম, মাচ্চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহিদ মুন্সী এবং ঈশান গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান শহীদুল ইসলাম মজনুসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, পিঠা কুমড়া বাজার বনিক সমিতির সভাপতি ও সাধারন সম্পাদকসহ স্থানীয় জনসাধারণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

এসময় ইউএনও বলেন, জেলা প্রশাসক স্যারের নির্দেশনায় ক্ষতিগ্রস্ত সকলকে প্রাথমিক ভাবে দুই হাজার টাকা করে সাহায্য প্রদান করা হয়েছে। জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের আরও সুযোগ সুবিধা প্রদান করা হবে বলে তিনি আশ্বাস প্রদান করেন।

এছাড়া আমি দুই চেয়ারম্যানকে বলেছি তারা আমাদের কাছে আবেদন করলে আরো সাহায্য তাদের জন্য ব্যবস্থা করা হবে সরকারের পক্ষ থেকে। এসময় তিনি সকলকে সজাগ থেকে রাতে দোকান ও বিদুৎতের সংযোগ পরীক্ষা করে দোকন বন্ধ করার কথা বলেন।

উল্লেখ্য, শুক্রবার দিবাগত রাত আনুমানিক ১ টার দিকে অগ্নিকান্ডের ঘটনায় ডাল ব্যবসায়ী সুবল সাহা, নির্মল সাহা, মতি মল্লিক, এনায়েত মল্লিক, ইসলাম মল্লিক, মজিবর মল্লিকের দোকানসহ মোট ১০ টি দোকান ও দোকানের মালামাল পুড়ে ছাই হয়ে যায়। 


No comments: