সরকারি কর্মকান্ডের স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধির লক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, June 06, 2021

সরকারি কর্মকান্ডের স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধির লক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত


 


ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধিঃ


রাজশাহী মেট্রোপলিটন (আরএমপি) পুলিশ কমিশনার এর সাথে আরএপি পুলিশের ৪ টি অপরাধ বিভাগের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) ২০২১-২০২২ স্বাক্ষরিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক। প্রাতিষ্ঠানিক দক্ষতা বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহিতা জোরদার করা, সুশাসন সংহতকরন, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণের মাধ্যমে রূপকল্প-২০৪১ এর যথাযথ বাস্তবায়নের লক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয় ২০২১-২০২২।


২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ, ২০২১ রূপকল্প এবং টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়নের লক্ষে বাংলাদেশ সরকার কর্তৃক প্রনীত কর্মসূচীর অংশ হিসেবে রবিবার রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ৪টি অপরাধ বিভাগ- বোয়ালিয়া, মতিহার, শাহমখদুম এবং কাশিয়াডাঙ্গা এর সাথে আরএমপি’র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়। 


আরএমপি সদর দপ্তর কনফারেন্স রুমে ১১.৩০ ঘটিকায় আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মোঃ সাজিদ হোসেন ও উপ-পুলিশ কমিশনার (মতিহার) বিভূতি ভুষণ বানার্জী এর সাথে চুক্তির স্বাক্ষর করেন। একই সময় উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) মুহাম্মদ সাইফুল ইসলাম ও উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) মোঃ মনিররুল ইসলাম এর সাথে চুক্তি সম্পূর্ন করেন।


বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ( এপিএ) এর লক্ষ হচ্ছে সরকারি কর্মকান্ডের স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়ন করা। এ চুক্তিতে ৪ টি অপরাধ বিভাগের কৌশলগত উদ্দেশ্যেসমূহ, এসকল কৌশলগত উদ্দেশ্যে অর্জনের জন্য গৃহীত কার্যক্রম এবং এসকল কার্যক্রমের ফলাফল পরিমাপের কর্মসম্পাদন সূচক ও লক্ষ্য মাত্রাসমূহ উল্লেখ রয়েছে।


চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব মজিদ আলী বিপিএম ও উপ-পুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান পিপিএম সহ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এসডিজি) এর ফোকাল পয়েন্ট কর্মকর্তা অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ গোলাম রুহুল কুদ্দুস।

No comments: