এক নজরে আজকের মেহেরপুরের সকল সংবাদ,(রবিবার ,১১ জুলাই) - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, July 11, 2021

এক নজরে আজকের মেহেরপুরের সকল সংবাদ,(রবিবার ,১১ জুলাই)



লকডাউনে মেহেরপুরের কর্মহীন ও অসহায় পরিবাররের মাঝে নগদ অর্থ ও ত্রান সামগ্রী বিতরণ 


কোভিড-১৯ দূর্যোগ মোকাবিলায় চলমান লকডাউনে কর্মহীন ও অসহায় পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেরিত নগদ অর্থ ও ত্রান সামগ্রী উপহার বিতরণ করা হয়েছে। মেহেরপুর পৌর এলাকার কর্মহীন, চা বিক্রেতা, ফুচকা বিক্রেতা, সেলুন কর্মী, ফেরিওয়ালা, তালিকাভূক্ত ভিক্ষুকদের মাঝে ১০ কেজি চাউল, ১ কেজি ডাউল, ১ কেজি লবন, ১ কেজি চিনি, ২ লিটার সোয়াবিন তেল, ২০০ গ্রাম সেমাই, ২ কেজি আলুসহ সাবান,মাস্ক ও নগদ ৫শ টাকা করে বিতরন করা হয়। গতকাল শনিবার দুপুরের দিকে মেহেরপুর পৌর এলাকার ৩শ জনের মধ্যে মেহেরপুর পৌর সভার মেয়র মাহফুজুর রহমান রিটন উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এস ময় প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, পৌরসভার প্রধান নিবার্হী কর্মকর্তা মেহেদী হাসান, ওয়ার্ড কাউন্সিলর মীর জাহাঙ্গীর আলম, আল মামুন, শাকিল রাব্বি ইভান প্রমুখ উপস্থিত ছিলেন।


মেহেরপুরে সরকারি বিধি নিষেধ অমান্য করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা 


চলমান কঠোর লকডাউন এর দ্বিতীয় পর্যায়ে সরকারি বিধি নিষেধ অমান্য করে মাস্ক বিহীন বাইরে বের হওয়ায় মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে পৃথক পৃথক স্থানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে।

গতকাল শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মেহেরপুর শহরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসানো হয়। সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়ানুর রহমান, কাজী মোহাম্মদ অনিক ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত চলাকালে সরকারি বিধি নিষেধ অমান্য করে মাস্ক বিহীন বাইরে বের হওয়ার কারণে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৪(২), দন্ডবিধি-১৮৬০ এর ও ২৬৯ ধারা এবং সড়ক পরিবহন আইন-২০১৮ এর ৯২(১) ধারায় মোট ৫ টি অভিযানে ৮ হাজার ৫ শ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। অভিযানে বাংলাদেশ সেনাবাহিনী ২৭ ফিল্ড আর্টিলারির রেজিমেন্টের ক্যাপ্টেন এন এম রওশনসহ সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।


মেহেরপুরে ২ বীর মুক্তিযোদ্ধাকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন 


মেহেরপুর সদর উপজেলার তেরোঘরিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ও ইসলামপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা রাফিজ উদ্দিনকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। গতকাল শনিবার সকালের দিকে আব্দুল মান্নানকে এবং দুপুরের দিকে রাফিজউদ্দিনকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। এ দিন সকালের দিকে তেরোঘরিয়া আশ্রয়ন প্রকল্প সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান এর মরদেহ জাতীয় পতাকা দিয়ে আচ্ছাদিত করে পুষ্প মালা অর্পণ করা হয়। এ সময় পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। সদর উপজেলা নির্বাহি অফিসার মাসুদুল আলম রাষ্ট্রের পক্ষে সালাম গ্রহণ করেন। পরে সেখানে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়। এদিকে এ দিন দুপুরের দিকে ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে রাফিজ উদ্দিনকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। এ সময় পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। সদর উপজেলা নির্বাহি অফিসার মাসুদুল আলম রাষ্ট্রের পক্ষে সালাম গ্রহণ করেন। এ সময় সেখানে বিহ্বগলে করুণ সুর বেজে ওঠে। পরে ইসলামপুর কবরস্থানে তাঁকে দাফন করা হয়। উল্লেখ্য,মেহেরপুর সদর উপজেলার তেরোঘরিয়া ও ইসলামপুর গ্রামের ২জন বীর মুক্তিযোদ্ধার মৃত্যু হয়। এর মধ্যে একজন করোনাই আক্রান্ত হয়ে এবং একজন অসুস্থ অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত বীরমুক্তিযোদ্ধা ২জন হলেন মেহেরপুর সদর উপজেলার তেরোঘরিয়া  গ্রামের আব্দুল মান্নান ও ইসলামপুর গ্রামের রফিজ উদ্দিন। আব্দুল মান্নান করোনাই আক্রান্ত হয়ে মেহেরপুর ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে এবং রফিজ উদ্দিন নিজ বাড়িতে দীর্ঘদিন অসুস্থ থাকার পর গতকাল শনিবার সকালে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। জানা গেছে মেহেরপুর সদর উপজেলার তেরোঘরিয়া  গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান করোনায় আক্রান্ত হয়ে ২ জুলাই মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি হন । গতকাল শনিবার ভোরের দিকে তার মৃত্যু হয়। বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নানের দুই স্ত্রী, এক ছেলে ৫ মেয়ে সহ অসংখ্য গুনাগ্রহী রয়েছে। এদিকে মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়নের ইসলামপুর গ্রামের খোকা সরদারের ছেলে রফিজ উদ্দিন দীর্ঘদিন যাবৎ নিজ বাড়িতে অসুস্থ হয়ে পড়েছিলেন। রফিজ উদ্দিনের স্ত্রী, ৪ ছেলে এক মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রয়েছে।


মেহেরপুরে জার্মান-বাংলা সিটি গার্ডেন এলাকায় সড়কের উদ্বোধন


মেহেরপুর জার্মান-বাংলা সিটি গার্ডেন এলাকাড বায়তুল আমান জামে মসজিদ সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার দুপুরের দিকে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন উপস্থিত থেকে সতক নির্মাণ কাজের উদ্বোধন করেন। এ সময় সেখানে দোয়া ও মোনাজাত করা হয়। পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান রিটন, মেহেরপুর বড় বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সহ সভাপতি আলহাজ¦ মোঃ গিয়াসউদ্দিন, যুবলীগ নেতা ইয়ানুছ আলী সহ পৌরসভার অন্যান্য কর্মকর্তা এ সময় সেখানে উপস্থিত ছিলেন।


মেহেরপুরে পিকাপের ধাক্কায় সাইকেল চালকের মৃত্যু 


মেহেরপুর ব্র্যাক অফিসের সামনে পিকাপ ভ্যানের ধাক্কায় শরিফুল ইসলাম (৫৫) নামের এক বাইসাইকেল চালকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকাল ১০ টার দিতে এ ঘটনা ঘটে। শরিফুল ইসলাম পিরোজপুর গ্রামের মৃত শাহাবুদ্দিনের ছেলে। তিনি আবুল খায়ের টোব্যাকো কোম্পানীর মেহেরপুর ডিপোতে নিরাপত্তাকর্মী হিসেবে কাজ করতেন। স্থানীয়রা ও পুলিশ জানায়, শরিফুল ইসলাম মেহেরপুর থেকে একটি বাইসাইকেল চালিয়ে বাড়ি ফিরছিলেন। এসময় যশোর থেকে আসা ডাব ভর্তি দ্রতগতির একটি পিকাপ ভ্যান বাইসাইকেল চালক শরিফুলকে ধাক্কা দিলে গুরুতর জখম হয় শরিফুল ইসলাম। পিকাপের চালক নিজেই আহত শরিফুল ইসলামকে একটি অটোরিক্সায় করে মেহেরপুর জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে পৌছনোর পরপরই শরিফুলের মৃত্যু হয়। এসময় পিকাপটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সাথে ধাক্কা দিলে পিকাপের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। শরিফুল ইসলামের লাশ হাসপাতালের বারান্দায় রেখে কৌশলে পালিয়ে যায় পিকাপ চালক। মুত্যু ব্যাক্তির সাথে কাউকে না পেয়ে হাসপাতালের অন্যান্য লোকজন অনেক পরে সংবাদ দেয় স্বজনদের। সংবাদ পেয়ে হাসপাতালে ছুটে আসেন শরিফুল ইসলামের স্বজনরা । স্থানীয়রা বিষয়টি পুলিশে খবর দিলে পিকাপটি হেফাজতে নিয়েছে পুলিশ। হাসপাতালের আরএমও ডাক্তার মকলেচুর রহমান বলেন, হাসপাতালের সামনে একব্যাক্তির মরদেহ পড়ে থাকতে দেখে বিভিন্ন ভাবে খোঁজ করা হলে তার স্বজনরা এসে শরিফুলের পরিচয় নিশ্চিত করেন। মেহেরপুর সদর থানার ওসি শাহ দারা খান বলেন, পিকাপভ্যানের ধাক্কায় মারা যাওয়া শরিফুল ইসলামের মরদেহ ময়না তদন্তের পর পরিবারকে দেয়া হবে। পিকাপটি আটক রয়েছে,পিকাপ চালককেও আটকের চেষ্টা চলছে।

মেহেরপুরে নতুন করে ৫৩ জন করোনায় আক্রান্ত


মেহেরপুরে নতুন করে আরও ৫৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যবরণ করেছেন ২ জন। নতুন আক্রান্তদের মধ্যে গাংনীতে ৪৫ জন এবং মুজিবনগর ৮ জন। গতকাল শনিবার সন্ধ্যায় মেহেরপুরের সিভিল সার্জন ডা. মোঃ নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। সূত্রে আরও জানা গেছে, নতুন প্রাপ্ত রিপোর্ট ১৫৬টি। তারমধ্যে ৫৩ জন করোনা পজিটিভ। এনিয়ে বর্তমানে মেহেরপুর জেলায় করোনা পজেটিভ এর সংখ্যা ৭৫০ জন।এর মধ্যে মেহেরপুর সদরে ২১৩ জন, গাংনীতে ৪৩৬ জন এবং মুজিবনগরে ১০১ জন। এ পর্যন্ত মেহেরপুরে মারা গেছেন ৭২ জন (গতকাল শনিবার সকাল ৮ পর্যন্ত মৃত্যুবরণ করেছে ২ জন)। মৃতদের মধ্যে সদরে ২৭ জন, গাংনী ২৯ জন ও মুজিবনগরে ১৯ জন। এ সময় সিভিল সার্জন ডা. মোঃ নাসির উদ্দিন সবাইকে সামাজিক দূরত্ব, নিয়মিত সাবান-পানি দিয়ে হাত ধোবার অভ্যাস, মাস্ক ব্যবহার, জনসমাগম এড়িয়ে চলা এবং হাঁচি-কাশির শিষ্ঠাচার ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।


মেহের আমজাদ # মেহেরপুর 





No comments: