এক কেজি দইয়ে ৩০০ গ্রাম কম, লাখ টাকা জরিমানা - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Wednesday, September 08, 2021

এক কেজি দইয়ে ৩০০ গ্রাম কম, লাখ টাকা জরিমানা




স্টাফ রিপোর্টার, ফরিদপুর :


ওজনে কম দেওয়া, নিম্নমানের খাবার পরিবেশন এবং অপরিচ্ছন্ন পরিবেশের জন্য ফরিদপুরে নামকরা দুটি মিষ্টির দোকানসহ দুটি রেস্তোরাঁয় অভিযান চালিয়ে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের গোয়ালচামট ও নিলটুলী এলাকার চারটি দোকানে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের জ্যেষ্ঠ সহকারী কমিশনার ইমাম রাজী অভিযানে নেতৃত্ব দেন। র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের সদস্যরাও এতে সহযোগিতা করেন।


এসময় বাগাট রাজকুমার মিষ্টান্ন ভান্ডার ও বাগাট ঘোষ মিষ্টান্ন ভান্ডারকে ৫০ হাজার করে জরিমানা করা হয়। সেই সঙ্গে ভেজাল খাবার পরিবেশনের অভিযোগে সুইট হোটেল অ্যান্ড রেস্তোরাঁকে ১০ হাজার টাকা এবং অপরিচ্ছন্ন পরিবেশে রান্না করায় খন্দকার চাইনিজ রেস্তোরাঁকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।


জ্যেষ্ঠ সহকারী কমিশনার ইমাম রাজী জানান, মিষ্টান্ন ভান্ডার দুটি প্রতি কেজি দইয়ে ৩০০ গ্রাম করে কম দিচ্ছিল। ক্রেতা এক কেজি দই কিনে প্রতি কেজিতে পাচ্ছিলেন ৭০০ গ্রাম। এতে প্রত্যেক ক্রেতা প্রতারিত হচ্ছিলেন এবং বিক্রেতা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘন করছিলেন। এছাড়া অপরিচ্ছন্ন পরিবেশে রান্না এবং নিম্নমানের খাবার পরিবেশন করায় আরও দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। নিয়মিত এ অভিযান পরিচালনা করা হবে বলেও জানান তিনি।


এদিকে শহরের বাগাট রাজকুমার মিষ্টির দোকানের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযানকে ধন্যবাদ জানিয়েছে জেলার বিশিষ্ট জনেরা। 

No comments:

Post a Comment