ফরিদপুর জেলা পূজা কমিটির অব্যাহতিপ্রাপ্ত সাবেক সাধারন সম্পাদক অরুণ মন্ডলকে স্থায়ী বহিষ্কার করল কেন্দ্রীয় কমিটি - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, March 29, 2022

ফরিদপুর জেলা পূজা কমিটির অব্যাহতিপ্রাপ্ত সাবেক সাধারন সম্পাদক অরুণ মন্ডলকে স্থায়ী বহিষ্কার করল কেন্দ্রীয় কমিটি

 



ফরিদপুর প্রতিনিধি :  
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটি ফরিদপুর জেলা কমিটির অব্যাহতিপ্রাপ্ত সাবেক সাধারন সম্পাদক শ্রী অরুণ মন্ডলকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে।

আজ মঙ্গলবার কেন্দ্রীয় কমিটির সভাপতি জে এল ভৌমিক ও সাধারণ সম্পাদক অধ্যাপক ডক্টর চন্দনাথ পোদ্দার স্বাক্ষরিত চিঠিতে এই বিষয়টি জানা যায়।

চিঠিতে উল্লেখ করা হয় অরুণ মন্ডল সাধারণ সম্পাদক হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে কর্মকাণ্ড পরিচালনা করে আসছিলেন দীর্ঘদিন।

এ বিষয়ে বাংলাদেশ পূজা উদযাপন কমিটির দৃষ্টিগোচর হলে তারা আজ ২৯ শে মার্চ বিকেলে জরুরি সভা করে এ বিষয়ে তাদের সিদ্ধান্ত জানান।

কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত চিঠি থেকে আরো জানা যায়, গত বছরের ৬ নভেম্বর তারিখে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ফরিদপুর জেলা কমিটির সভাপতি ডক্টর যশোদা জীবন দেবনাথ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ফরিদপুর জেলা কমিটির তৎকালীন সাধারণ সম্পাদক অরুণ মন্ডলকে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ, অসদাচরণ ও গঠনতন্ত্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ অব্যাহতি প্রদান করে। গঠনতন্ত্র অনুসারে ১নং যুগ্ম সাধারণ সম্পাদক ননী গোপাল রায়কে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব প্রদান করে কেন্দ্রীয় কমিটিকে অভিহিত করা হয়। গঠনতন্ত্রের ১০ ধারা মোতাবেক তৎকালীন সাধারণ সম্পাদক অরুন মন্ডলকে অব্যাহতি প্রদান যথাযথ বিবেচিত হওয়ায় বিগত কেন্দ্রীয় কমিটির সভায় তা অনুমোদিত হয়। চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে বিভিন্ন সূত্রে বর্তমান কেন্দ্রীয় কমিটি অবহতি হয়েছে যে অব্যাহতিপ্রাপ্ত সাবেক সাধারন সম্পাদক অরুন মন্ডল ইতিমধ্যে নিজেকে জেলা কমিটির সাধারণ সম্পাদক হিসেবে পরিচয় দিয়ে বিভিন্ন কর্মকান্ড জড়িয়েছেন যা অবৈধ ও অনৈতিক। এমতবস্থায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ফরিদপুর জেলা শাখার সাথে সম্পর্কযুক্ত যেকোনো সরকারি/বেসরকারি কর্মকাণ্ডের জন্য বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ অনুমোদিত ফরিদপুর জেলা কমিটির সভাপতি ডক্টর যশোদা জীবন দেবনাথ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শ্রী ননী গোপাল রায় এর নেতৃত্বাধীন কমিটিকে সকল প্রকার সহযোগিতা করার জন্য সবিনয় অনুরোধ করেছেন জেলা প্রশাসককে। একই সাথে পূজা উদযাপন পরিষদের জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন কমিটির সকল পর্যায়ের নেতৃবৃন্দকে অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক অরুন মন্ডলকে কোন প্রকার সাংগঠনিক কর্মকাণ্ডে যুক্ত না করার জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন। এর ব্যতিক্রম ঘটলেই কোন প্রকার দায়-দায়িত্ব বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বহন করবে না বলেও চিঠিতে উল্লেখ করা হয়। ফরিদপুর জেলা প্রশাসক বরাবর ওই চিঠিতে এইসব কথা উল্লেখ করা রয়েছে বলে দেখা যায়।


চিঠির অনুলিপি ফরিদপুরের পুলিশ সুপার, সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, উপজেলা কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, পৌরসভা ও ইউনিয়ন এর  সভাপতি, সাধারণ সম্পাদককে অবহিত করার কথা ওই চিঠিতে বলা হয়েছে। 


উল্লেখ্য গত ক'দিন আগে অরুণ মন্ডল একটি দেখানো কার্যনির্বাহী কমিটির সভা করে সভাপতি  ডক্টর যশোদা জীবনকে অব্যাহতির কথা ঘোষণা করেছিলেন। যা ছিল সম্পূর্ণ পূজা কমিটির আইন পরিপন্থী একটি বিষয়। আর এই ঘটনার পরই অরুণ মন্ডলকে স্থায়ীভাবে বহিষ্কার প্রদান করলেন কেন্দ্রীয় কমিটি।


এদিকে অরুন মন্ডলের স্থায়ী বহিষ্কারের খবর ফরিদপুরে প্রকাশ পেলেই ফরিদপুর জেলা পূজা কমিটির নেতৃবৃন্দ ফেসবুকসহ বিভিন্ন জায়গায় তারা আনন্দ প্রকাশ করেন এবং একই সাথে কেন্দ্রীয় পূজা কমিটি কে ধন্যবাদ জ্ঞাপন করেন। 


No comments: