পুলিশ মানেই সেবা- আইজিপি | সময় সংবাদ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, June 30, 2022

পুলিশ মানেই সেবা- আইজিপি | সময় সংবাদ

 

বিপিএ সারদায় ১৬৪তম টিআরসি পাসিং আউট অনুষ্ঠিত হয়েছে

পুলিশ মানেই সেবা- আইজিপি | সময় সংবাদ
পুলিশ মানেই সেবা- আইজিপি | সময় সংবাদ


ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী:

রাজশাহীর বাংলাদেশ পুলিশ একাডেমি (বিপিএ) সারদায় ১৬৪তম ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পাসিং আউট অনুষ্ঠিত হয়েছে। ডক্টর বেনজীর আহমেদ বিপিএম (বার) বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) রাজশাহীতে বাংলাদেশ পুলিশ একাডেমি (বিপিএ) সারদায় ১৬৪ ট্রেইনি রিক্রুট কনস্টেবলের (টিআরসি) প্রধান অতিথি হিসেবে ৩০শে জুন ২০২২ বৃহস্পতিবার সকাল ৯টায় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিপিএ অধ্যক্ষ (এআইজিপি) আবু হাসান মাহমুদ তারিক।


পুলিশের বাড়ি হিসেবে বিপিএ পরিচিত। এই প্রতিষ্ঠান প্রতিটি পুলিশ সদস্যের জন্য শেখার মূখ্য স্থান। রাজশাহীর পদ্মা নদীর তীর ঘেঁষে অবস্থিত এই একাডেমি। এই প্রতিষ্ঠান থেকে টিআরসি, এসআই, সার্জেন্ট এবং বিসিএস পুলিশ প্রায় ৩৮ ক্যাটাগরির প্রশিক্ষণ গ্রহন করছে। এই কৌশলটি শুধুমাত্র পেশাদার দায়িত্বের জন্য ব্যবহার করা উচিত। আইনশৃঙ্খলার অপব্যবহার করবেন না। বিডি পুলিশ সারাদেশের মানুষের জানমালে নিরাপত্তার জন্য অঙ্গীকারবদ্ধ।


পুলিশ মানে সেবা ছাড়া আর কিছুই নয়। তাই প্রতিটি পুলিশ সদস্যের প্রথম কর্তব্য সেবা। মোট ৪৫৩জন টিআরসি ৬ মাসের মৈলিক প্রশিক্ষণ সম্পন্ন করেছ। এাঁ শুধু শুরু হয়েছে, তোমদের প্রশিক্ষণ শেষ নয় তোমরা মাত্র বিডি পুলিশে অর্ন্তভুক্ত হয়েছ, তবে তোমদের দায়িত্ব পালন করতে হবে মৃত্যুর পূর্ব মহুত পর্যস্ত। সর্বপরি তোমাদের সুন্দর ভবিষ্যত কামনা করি, এবং কখনই ক্ষমতার অপব্যবহার করবে না, জনগণের সেবা করবে এমনটাই বক্তব্য দিয়েছেন ডঃ বেনজীর আহমেদ বিপিএম (বার) আইজিপি। 


অন্যদিকে পাসিং আউটের শুরুতেই প্রধান অতিথি প্যারেড গ্রাউন্ড ও টিআরসির কার্যক্রম পরিদর্শন করেন। সর্বশেষে তিনি বিপিএ’র মৈলিক প্রশিক্ষণের সময় সেরা পারফরম্যান্সকারীদের মধ্যে ট্রফি বিতরণ করেন। ওই পুলিশ কল্যাণ সমিতির সভাপতি বেগম জিশান মির্জা, বিপিএর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সরকারি-বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


No comments: