বাউফলে উপজেলা চেয়ারম্যানের দখলে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ | সময় সংবাদ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Saturday, August 20, 2022

বাউফলে উপজেলা চেয়ারম্যানের দখলে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ | সময় সংবাদ

বাউফলে উপজেলা চেয়ারম্যানের দখলে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ | সময় সংবাদ 



 বাউফল প্রতিনিধি
 



পটুয়াখালীর বাউফলে সরকারি সম্পত্তিতে গড়ে তোলা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদারের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।  

গতকাল শুক্রবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেমং রাখাইনের নেতৃত্বে এ অভিযান শুরু হয়।

অভিযানে অংশ নেওয়া কর্মকর্তাদের সূত্রে জানা গেছে, উপজেলার বগা উপ-স্বাস্থ্য কেন্দ্রের ৩.৭ শতাংশ সম্পত্তি দখলে নিয়ে অবৈধভাবে পাকা স্থাপনাসহ দ্বিতল ভবন ও কয়েকটি একতলা টিনের ঘর নির্মাণ করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার। ওই অবৈধভাবে স্থাপনায় ৮/১০টি দোকান-ঘর ভাড়া দিয়ে আসছিলেন তিনি।


  
সরকারি সম্পত্তি থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে একাধিকবার নোটিশ করা হলেও তিনি কোনো পদক্ষেপ না নেওয়ায় সরকারি এবং স্থানীয় কর্তৃপক্ষীয় ভূমি এদারত দখল ও পুনরুদ্ধার আইন ১৯৭০ ধারায় জেলা প্রশাসন এ অভিযান চালায়।  

উচ্ছেদ অভিযান চলাকালে জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও বাউফল থানা ইনচার্জ (ওসি) মো. আল মামুনসহ বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নেমং রাখাইন জানান, বগা উপ-স্বাস্থ্য কেন্দ্রের ৩.৭ শতাংশ জমি অবৈধ স্থাপনা উচ্ছেদ আইনে দখল মুক্ত করে ওই উপ-স্বাস্থ্য কেন্দ্র (হাসপাতালকে) ফিরিয়ে দেওয়া হবে।







No comments: