ভূয়া র‌্যাবের সন্ধ্যাভাষে কথিত সাংবাদিকের বিরুদ্ধে ২ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ | সময় সংবাদ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Friday, September 23, 2022

ভূয়া র‌্যাবের সন্ধ্যাভাষে কথিত সাংবাদিকের বিরুদ্ধে ২ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ | সময় সংবাদ

ভূয়া র‌্যাবের সন্ধ্যাভাষে কথিত সাংবাদিকের বিরুদ্ধে ২ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ | সময় সংবাদ


ওবায়দুল ইসলাম রবি ও মাইনুল হক সান্টু রাজশাহী:

রাজশাহীর চারঘাট ও বাঘা উপজেলার কথিত একদল সাংবাদিকের বিরুদ্ধে র‌্যাব সদস্য পরিচয়ে নগদ অর্থ আত্মসাতের থানায় অভিযোগ হয়েছে। পূর্ব থেকে ওই সকল সাংবাদিকের কার্যকলাপ ছিল প্রশ্নবৃদ্ধ। তাদের ঔদ্ধত্য দেখে হতবাক প্রকৃত সাংবাদিক এবং আইন শৃঙ্খলা বাহিনীরা। 


গতকাল বুধবার রাতে চারঘাট মডেল থানার একটি অভিযোগ সূত্রে জানাযায়, তারেক নামের একব্যাক্তি ও তার সহযোগী র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-৫) রাজশাহীর পরিচয়ে গুড় ব্যাবসায়ির নিকট থেকে ২ লক্ষ টাকা আত্মসাত করেছে। চারঘাট উপজেলার মেরামতপুর গ্রামের ইবরাহিম (গুড় ব্যবসায়ী) তারেকসহ অজ্ঞাত কয়েক জনের নামে থানায় অভিযোগ রুজু করেছে। 


ভুক্তভোগী ইবরাহীম গনমাধ্যমকে বলেন, সে একজন কৃষক এবং গুড় ব্যবসায়ী। গত মঙ্গলবার দিবাগত রাত অনুমান ১১টার দিকে তার মোবাইলে কল দিয়ে জানানো হয়, র‌্যাব-৫ অফিসে তার বিরুদ্ধে একটি অভিযোগ হয়েছে। দ্রæত বিষয়টি নিস্পত্তি না করলে তাকে আটক করে র‌্যাব-৫ নিয়ে যাবে। উপস্থিত অপায়ন্তর না পেয়ে স্থানীয় প্রতিবেশি জাহাঙ্গীর হোসেন (সেনা সদস্য) এর মাধ্যমে নগদ অর্থ ২ লক্ষ টাকা অভিযুক্ত তারিকের হাতে দিয়ে আশঙ্কা মুক্ত হয়। ঘটনার পরক্ষনে ঘটিত বিষয়টি স্থানীয় পর্যায়ে প্রাচার হলে তারা বুঝতে পারেন ওই দলবদ্ধ লোকগুলো তাদেরকে কৌশলে তার কাছ থেকে টাকা আত্মসাত করেছে। 


সাংবাদিকদের অনুসন্ধানী তথ্য, ভুক্তভোগীদের পরিবার এবং স্থানীয়দের বক্তব্যে সুব্যাক্ত হয়েছে, অভিযুক্ত তারিক নিষিদ্ধ ইসালামি হিজবুত তাওহিদ নামের একটি সংগঠনের সদস্য এবং সে একটি স্থানীয় অন লাইন পোর্টালে চারঘাট উপজেলার প্রতিনিধি হিসাবে পরিচয় দিয়ে কাজ করছে। তারা সহযোগি হিসাবে চারঘাট-বাঘা উপজেলার কিছু সাংবাদিদের ছত্রছায়াই বিভিন্ন দপ্তর ও ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদা আদায় করার ও অভিযোগ পাওয়া যায়। ভুক্তভোগীরা বলেন, তারা গ্রামের কৃষক ও খেটে খাওয়া সাধারন মানুষ সাংবাদিক, পুলিশ বা অন্যান্য সরকারী সংস্থার কর্মকর্তার আইনি সন্ধ্যাভাষ নিয়ে ভীতি পোষণ করেন। 


চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা স্থানীয় সাংবাদিকদের জানান, ভুক্তভোগীরা গতকাল বুধবার রাতে থানায় উপস্থিত হয়ে তারিকসহ অজ্ঞাত ০৫ জনের নামে অভিযোগ দায়ের করেছে। এবিষয়ে তদন্ত করার জন্য একজন থানার অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহন করা হবে।


No comments: