হারানো ঐতিহ্য পুনরুদ্ধার করতে ফরিদপুরে হা-ডু-ডু টুর্নামেন্ট | সময় সংবাদ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, September 28, 2022

হারানো ঐতিহ্য পুনরুদ্ধার করতে ফরিদপুরে হা-ডু-ডু টুর্নামেন্ট | সময় সংবাদ

 

নাজমুল হাসান নিরব,ফরিদপুর প্রতিনিধি:

বাঙালির প্রাণের খেলা হা-ডু-ডু তবে নানা প্রতিবন্ধকতায় জাতীয় এই খেলার বিচরণ আজ সংকীর্ণ। সেই পরিস্থিতির উত্তরণ ঘটাতে আর নতুন প্রজন্মের কাছে খেলাটির জনপ্রিয়তা বাড়াতে ফরিদপুরের আলফাডাঙ্গায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল হা-ডু-ডু প্রতিযোগিতা।


হারানো ঐতিহ্য পুনরুদ্ধার করতে ফরিদপুরে হা-ডু-ডু টুর্নামেন্ট | সময় সংবাদ


মঙ্গলবার রাতে জেলার আলফাডাঙ্গা উপজেলার চর বাকাইল গ্রামে স্থানীয় যুবসমাজের উদ্যোগে ৪ দলীয় এ হা-ডু-ডু টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। 


প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তরের সাবেক সহ-সম্পাদক ও আসন্ন আলফাডাঙ্গা সদর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মো. আশিকুর রহমান।

হারানো ঐতিহ্য পুনরুদ্ধার করতে ফরিদপুরে হা-ডু-ডু টুর্নামেন্ট | সময় সংবাদ



এসময় আশিক বলেন, 'আমাদের দেশের জাতীয় খেলা হা-ডু-ডু হলেও হারিয়ে যেতে বসেছে খেলাটি। তাই এই টুর্নামেন্টের মাধ্যমে হারানো ঐতিহ্য পুনরুজ্জীবিত হয়েছে। এত সুন্দর একটি টুর্নামেন্টের আয়োজন করায় আয়োজক কমিটিকে অসংখ্য ধন্যবাদ।'


খেলায় একই উপজেলার মধুনগর হা-ডু-ডু দল ২-১ গোলে শুকুরহাটা হা-ডু-ডু দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। পরে চ্যাম্পিয়ন দল ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 


এদিকে বিলুপ্তপ্রায় এ খেলা দেখতে ভিড় জমান বিভিন্ন এলাকার কয়েক হাজার দর্শক। এধরনের খেলার আয়োজনের মধ্য দিয়ে বাংলার ঐতিহ্য ধরে রাখার পাশাপাশি গ্রামের মানুষের আনন্দ বিনোদন দেওয়ার লক্ষ্য ছিল আয়োজকদের।




No comments: