ফরিদপুরে সাইবার অপরাধ প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Monday, November 28, 2022

ফরিদপুরে সাইবার অপরাধ প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত

 


সঞ্জিব দাস, ফরিদপুর :  

ফরিদপুর ইনস্টিটিউট অফ মেরিন টেকনোলজি কলেজের ছাত্র-ছাত্রীর নিয়ে জঙ্গিবাদ, মাদকাসক্তি, বাল্যবিবাহ ও সাইবার অপরাধ প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


সোমবার দুপুরে ফরিদপুর জেলা পুলিশের আয়োজনে ফরিদপুর ফরিদপুর ইনস্টিটিউট অফ মেরিন টেকনোলজি কলেজের সেমিনার কক্ষে মেরিন টেকনোলজি ও শিপ বিল্ডিং টেকনোলজির ছাত্রদের নিয়ে সাইবার অপরাধ প্রতিরোধে সচেতনতামূলক এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


অনুষ্ঠানে ফরিদপুর ইনস্টিটিউট অফ মেরিন টেকনোলজি কলেজের অধ্যক্ষ প্রকৌশলী সিরাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার।


এ সময় বক্তব্য রাখেন সিনিয়র ইনস্টাকটর এ এইচ এম নূরুন্নবী রাসেল, কলেজের ছাত্র আলিফুল ইসলাম। উপস্থিত ছিলেন অএ কলেজর শিক্ষক ও শিক্ষার্থীরা। 


এসময় সুমন রঞ্জন সরকার তাঁর বক্তব্য বলেন, বর্তমান সময়ে সাইবার অপরাধ প্রবণতা বেড়ে চলছে আর এই প্রক্রিয়ায় অপরাধ সংখ্যাও কম নয়। আমাদের এই সাইবার অপরাধ সম্পর্কে জানতে হবে এবং এর অপপ্রয়োগ ব্যবহার বন্ধ করতে হবে। এইজন্য তিনি সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।


উল্লেখ্য ফরিদপুর জেলা পুলিশের পক্ষ থেকে স্কুল ও কলেজে সাইবার অপরাধ প্রবণতা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হচ্ছে ছাত্রছাত্রীদের সচেতনতা বাড়াতে।


No comments: