আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়বেন সুমি - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, February 20, 2024

আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়বেন সুমি

আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়বেন সুমি
আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়বেন সুমি


আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর সারা দেশে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে আলোচনা শুরু হয়েছে। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কে কোন পদে লড়বেন এমন আলোচনা এখন উপজেলার সর্বত্র।


এবার উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ হবে চার ধাপে। কোন ধাপে কোন উপজেলায় কবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে তারও একটি তালিকা ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। সেই তালিকা অনুযায়ী, ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় চতুর্থ ধাপে ২৫ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 


নির্বাচনকে ঘিরে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা প্রচার-প্রচারণা শুরু করেছেন। কেউ পোস্টার সাঁটাচ্ছেন, কেউ ভোটারদের দুয়ারে দুয়ারে গিয়ে গণসংযোগ করছেন কেউবা আড্ডা-আলোচনাসহ নানা পরিবেশে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এসব প্রচারণা থেকে পিছিয়ে নেই নারী প্রার্থীরাও।


আসন্ন আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ভোটযুদ্ধে লড়তে চান শারমিন আফরোজ সুমি। ইতোমধ্যে তিনি উপজেলা ব্যাপী শুভেচ্ছা পোস্টারের মাধ্যমে নিজের প্রার্থিতার বিষয়টি জানান দিয়েছেন। এছাড়াও প্রতিনিয়ত উপজেলার বিভিন্ন স্থানে গণসংযোগ, উঠান বৈঠকসহ নানা প্রচারণা চালিয়ে যাচ্ছেন তিনি।


খোঁজ নিয়ে জানা যায়, শারমিন আফরোজ সুমি আলফাডাঙ্গা সদর ইউনিয়নের শুকুরহাটা গ্রামের মো. ইমরান হোসেনের সহধর্মিণী। ইমরান হোসেন রাজধানীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক এবং আলফাডাঙ্গা উপজেলা গ্রাজুয়েট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও শারমিন আফরোজ সুমি আলফাডাঙ্গা উপজেলা পরিষদের সংরক্ষিত সদস্য, বারবার নির্বাচিত নারী ইউপি সদস্য সৈয়দা মর্জিনা বেগমের পুত্রবধূ।


উচ্চ শিক্ষিতা শারমিন আফরোজ সুমি স্নাতক সম্পন্ন করেছেন। তার পিতা মহান স্বাধীনতা যুদ্ধের রণাঙ্গনের একজন সৈনিক। ব্যক্তি জীবনেও শারমিন আফরোজ সুমি একজন প্রতিবাদী ও সমাজসেবক নারী। তিনি আওয়ামী লীগের সমর্থক হিসেবেও এলাকায় পরিচিত।


২০২৩ সালে বেগম রোকেয়া দিবস ও জয়িতাদের সন্মাননা পদক প্রদান অনুষ্ঠানে অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরীতে আলফাডাঙ্গা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা সন্মাননা পদকে ভূষিত হয়েছেন শারমিন আফরোজ সুমি। 


আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও প্রবীণ রাজনীতিবিদ সোলায়মান আহমেদ জানান, 'বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের নানা ক্ষেত্রে নারী নেতৃত্ব বাড়াতে উদ্যোগ নিয়েছেন। এরজন্য প্রয়োজন শিক্ষিত নারী জনপ্রতিনিধি। শারমিন আফরোজ সুমি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান। সে উচ্চ শিক্ষিতা একজন নারী। তাই তার মতো নারী জনপ্রতিনিধি ক্ষমতায় আসা প্রয়োজন।'


জানতে চাইলে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী শারমিন আফরোজ সুমি বলেন, 'আলফাডাঙ্গা উপজেলাকে একটি আধুনিক ও স্মার্ট উপজেলা গড়তে ভূমিকা রাখতে চাই। তাই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আমি মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়তে চাই। এ জন্য সবার দোয়া ও সহযোগিতা কামনা করছি।


তিনি আরও বলেন, আমি নির্বাচিত হলে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়ন করতে চাই। উপজেলার অবহেলিত নারীদের ভাগ্য উন্নয়নে কাজ করতে চাই।



No comments: