রাঙ্গামাটিতে সপ্তাহ ব্যাপী ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন - সময় সংবাদ | SOMOY SANGBAD Popular Bangla News Portal

শিরোনাম

Saturday, June 08, 2024

রাঙ্গামাটিতে সপ্তাহ ব্যাপী ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন

রাঙ্গামাটিতে সপ্তাহ ব্যাপী ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন
রাঙ্গামাটিতে সপ্তাহ ব্যাপী ভূমিসেবা সপ্তাহের উদ্বোধন


মহুয়া জান্নাত মনি,রাঙ্গামাটি প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধুর দর্শন অনুসরণ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা গড়ে তুলেছে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান। 


তিনি বলেন, বর্তমান এই ব্যবস্থাপনায় নাগরিক সেবা প্রাপ্তি সহজ ও সুন্দর হয়েছে। ভূমি সংক্রান্ত সকল সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে এবং ভূমি সংক্রান্ত সকল কাজে গতিশীলতা ও স্বচ্ছতা বৃদ্ধি করা হয়েছে। তাই এই ভূমি সেবা সপ্তাহ ভূমি ব্যবস্থাপনায় নাগরিক সম্পৃক্ততা বৃদ্ধিতে সচেতনতা সৃষ্টি করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।


শনিবার (৮ জুন) সকালে ‘স্মার্ট ভূমিসেবা স্মার্ট  নাগরিক’  এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাঙ্গামাটি জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গনে সপ্তাহব্যাপী ভূমিসেবা সপ্তাহ মেলার উদ্বোধন করতে গিয়ে তিনি এসব কথা বলেন।


এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ, আঞ্চলিক পরিষদ সদস্য হাজী কামাল উদ্দীন, প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলামসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।


রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান আরো বলেন, এই ভূমি সেবা সাধারণ জনগণকে সম্পৃক্ত করা, স্মার্ট ভূমিসেবা সম্পর্কে মানুষকে অবহিত করা ও নাগরিক অধিকার নিয়ে সচেতনতা বাড়ানোই এই কর্মসূচির মূল লক্ষ্য। এতে করে এলাকার মানুষ উপকৃত হবেন।


জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গনে চারটি স্টলের মাধ্যমে সপ্তাহ ব্যাপী ভূমি সেবা প্রদান করা হচ্ছে। এতে ভূমি সর্ম্পকিত সব ধরনের তথ্য প্রদানসহ যাবতীয় সমস্যা সমাধান নিশ্চিত করা হচ্ছে।


এর আগে ভুমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গনে এসে শেষ হয়।


No comments: