যে সরকার সাধারন মানুষের কথা বলে না, সেই সরকার কিসের সরকার- ড. আব্দুল মঈন খান - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, July 28, 2019

যে সরকার সাধারন মানুষের কথা বলে না, সেই সরকার কিসের সরকার- ড. আব্দুল মঈন খান


ফরিদপুর প্রতিনিধি :
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান প্রশ্ন তুলে বলেছেন যে সরকার সাধারন মানুষের কথা বলে না সেই সরকার কিসের সরকার। সাধারনত বড় লোকের জন্য তেমনভাবে সরকারের প্রয়োজন পড়ে না, সরকার হয় সাধারন মানুষের উপকারার্থে। কিন্তৃু সেটা এই সরকারের সময়ে হচ্ছে না। তিনি বলেন আজ দেশে বন্যা হয়েছে বিএনপি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কথা মতো সারাদেশে ছুটে বেড়াচ্ছে ত্রান নিয়ে বন্যার্তদের মধ্যে বিতরনে জন্য। কিন্তু আওয়ামীলীগ এ ক্ষেত্রে নিঃশ্চুপ, কোন ত্রান বিতরন তো দুরে থাক, কোথাও খোঁজ টুকু নেওয়ার প্রয়োজন মনে করছে না তারা।


রবিবার দুপুরে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার হাজীগঞ্জ বাজার ও সদরপুরের চন্দ্রপাড়া এলাকায় বিএনপির কেন্দ্রীয় কমিটি কর্তৃক বন্যার্তদের মাঝে ত্রান বিতরন কালে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

ড. মঈন খান বলেন, দেশে একটা সংসদ আছে কিন্তু সবাই জানে এই সংসদ কিভাবে হয়েছে। এই বিপদের দিনে সরকার যদি দরিদ্র মানুষের সেবা নাই করে তাহলে সেই সরকার থেকে লাভ কি? এই সরকার এসেছে ধনিদের সেবা করতে। বাজেটে তারা ধনিদের ট্যাক্স কমিয়ে দিয়েছে। আবার দরিদ্র মানুষের উপর ট্যাক্স চাপিয়েছে। কাজেই এই সরকারের কোন প্রয়োজনীয়তা নেই।
  

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ন-মহাসচিব ও ত্রাণ বিতরণ কর্মসূচীর দলনেতা খায়রুল কবির খোকন বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিহিংসার শিকার হয়ে বেগম খালেদা জিয়া কারাগারে রয়েছেন। আইনের মাধ্যমে তাকে মুক্ত করা সম্ভব না। সুষ্ঠ নির্বাচন হলে আওয়ামী লীগ দশটি আসনও পাবেনা।   

ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও ত্রাণ বিতরণ কর্মসূচীর সমন্বয়ক শামা ওবায়েদ ইসলাম রিংকু বলেন, সরকারের ব্যার্থতার কারণে দেশে ডেঙ্গু আজ মহামারিতে রুপ নিয়েছে। যেই সরকার মশা মারতে পারেনা তারা দেশ চালাবে কিভাবে? বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ফরিদপুর জেলা বিএনপির সভাপতি জহিরুল হক শাহজাদা মিয়া বলেন, এই সরকার যতোদিন থাকবে ততোদিন জনগণের ভাগ্যের পরিবর্তন হবেনা। বিএনপি সবসময় জনগণের পাশে ছিলো আগামীতেও থাকবে।
চরভদ্রাসন ও সদরপুর উপজেলা বিএনপির আয়োজনে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েলের সঞ্চালনায় এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ত্রান কমিটির প্রধান ও বিএনপির নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু, স্বেচ্ছাসেবক বিষযক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ সাংগঠনিক সম্পাদক খন্দকার মাসকুর রহমান মাসুক, মোঃ সেলিমুজ্জামান সেলিম, চেয়ারপারর্সনের উপদেষ্টা মন্ডলীর সদস্য, জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব জহিরুল হক শাহাজাদা মিয়া, জেলা কমিটির সাধারন সম্পাদক সৈয়দ মোদারেস আলী ইছা, জেলা যুবদলের সাবেক সভাপতি আফজাল হোসেন খান পলাশ, জেলা যুবদলের সভাপতি রাজীব হোসেন, সাধারন সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেন, ছাত্রদলের সাধারন সম্পাদক তানজিমুল হাসান কায়েস, মোজামেল হাসান মিঠু প্রমুখ।


ত্রান কমিটির প্রধান ও বিএনপির নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন তার বক্তব্য বলেন আমাদের এখন একটাই দাবি তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আর এ জন্য যা যা করা দরকার বিএনপি এখন তাই করতে প্রস্তুত রয়েছে। 


পরে চরভদ্রাসন ও সদরপুর উপজেলার বানভাসী মানুষের মাঝে চাল, ডাল, সবজি, তেল, শাড়ী, পাঞ্জাবী ও লুঙ্গি বিতরন করা হয় বিএনপির কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে।

No comments: