ফরিদপুর আদালতে চলছে কার্টিজ পেপার সংকট - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Sunday, August 04, 2019

ফরিদপুর আদালতে চলছে কার্টিজ পেপার সংকট


ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুর জেলা জজ আদালতে চলছে মামলার নথি লেখার জন্য অতিব গুরুত্বপূর্ন কার্টিজ পেপার সংকট। আর এই সংকট নিরোসনের জন্য ফরিদপুর জেলা আইনজীবি সমিতির পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর দরখাস্ত প্রেরন করা হয়েছে।
 

এ ব্যাপারে এ্যাডভোকেট চিরঞ্জীব রায় বলেন, আমাদের মামলার জন্য খুব গুরুত্বপূর্ন কাগজ হলো কার্টিজ পেপার। এই কার্টিজ পেপারের সংকটের কারনে ভেন্ডাররা এক একটি কার্টিজ পেপারের দাম নিচ্ছে ২৫ থেকে ৫০ টাকা। যার দাম ছিলো প্রতি কপি মাত্র ৫ টাকা করে।


এ্যাডভোকেট সুব্রত কুমার আচার্য বলেন, খুব সমস্যা হচ্ছে আমাদের কার্টিজ পেপার সংকটের কারনে। আমরা এই জন্য জেলা প্রশাসক বরাবর দরখাস্ত জমা দিয়েছি সংকট উত্তরোনের জন্য। তিনি আরো বলেন, এই সংকটের সুযোগ নিয়ে এক শ্রেনির ষ্টাম ভেন্ডাররা ইচ্ছে মতো দাম নিয়ে নিচ্ছে আমাদের কাছ থেকে। যে কাগজের দাম ছিলো প্রতি কপি মাত্র ৫ টাকা করে এখন তার দাম নিচ্ছে ২৫ থেকে ৫০ টাকা পর্যন্ত তারা।


এ্যাডভোকেট মেহেরুন নিসা স্বপ্না বলেন, আমরা দ্রæত এই সমস্যার সমাধান চাই সরকারের কাছ থেকে। তারা যেন কোর্টের এই কার্টিজ পেপারের সংকট নিরোসন করে অতি দ্রæত।


ষ্টাম ভেন্ডার মশিউর রহমান বলেন, কার্টিজ পেপারের সংকট চলছে আমাদের এখানে। আমাদের কাছে নেই অন্য জায়গা থেকে এনে বিক্রি করতে হচ্ছে। তিনি বলেন ট্রেজারী অফিস থেকে চাহিদা পাঠালেও তারা এখনো আনতে পারেনি।


হারিজ কম্পিউটারের হারিজ বলেন, আমাদের কাছে নেই। অন্য জায়গা থেকে বেশী দামে কিনে এনে বেশি দামে বিক্রি করতে হচ্ছে।    


এদিকে কার্টিজ পেপার না পাওয়ার কারনে রঙ্গিন কাগজ দিয়ে চলছে নথি লেখার কাজ। এতে মামলার নথি সংরক্ষনে খুব সমস্যা দেখা দিতে পারে বলে আইনজীবিরা মত প্রকাশ করেছেন।

No comments:

Post a Comment