ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু ওয়ার্ড পরিদর্শনে খোন্দকার মোশারফ হোসেন এমপি - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Saturday, August 24, 2019

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু ওয়ার্ড পরিদর্শনে খোন্দকার মোশারফ হোসেন এমপি




সঞ্জিব দাস, ফরিদপুর থেকে :
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে গত ২০ জুলাই থেকে প্রচুর ডেঙ্গু রোগি ভর্তি হতে থাকে। হাসপাতালটিতে বর্তমানে ভর্তি রয়েছে ২৭৮জন রোগি। গত ২৪ ঘন্টায় নতুন ২৫ জন ডেঙ্গু রোগি ভর্তি হয়েছে। আর এ পর্যন্ত মারা গেছে শিশু সহ ০৭ জন রোগি হাসপাতলটিতে।
 
শনিবার দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগিদের স্বচক্ষে দেখতে হাসপাতালটিতে আসেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি।
তিনি এসময় রোগিদের ব্যাপারে খোজঁ খবর ও তাদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দেওয়ার জন্য হাসপাতাল কৃর্তপক্ষকে নির্দেশ প্রদান করেন। 
 
এসময় তার সাথে ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মো. আলীমুজ্জামান, মেয়র শেখ মাহতাব আলী মেথু, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ কামদা প্রসাদ সাহা, সিভিল সার্জন ডাঃ মোহাঃ এনামুল হক প্রমুখ। 
 
এর আগে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি হাসপাতাল ব্যবস্থপনা কমিটির এক সভায় সভাপতি হিসেবে যোগ দেন। 

সেখানে তিনি সরকারের যে প্রতিশ্রুতি স্বাস্থ্যসেবায় কোন অরজকতা মেনে নেয়া হবে না সেটা তিনি ডাক্তারসহ অন্যদেরকে মনে করিয়ে দেন।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার জনগণের কাছে দেয়া প্রতিটি অঙ্গীকার পূরণ করতে কাজ করে যাচ্ছেন। মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করছেন।’ তাই ‘দায়িত্ব পালনে কোন ধরনের অবহেলা ও অনিয়ম মেনে নেয়া হবে না।
 
তিনি আরো বলেন, ‘শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের বুকে মর্যাদাশীল ও সমৃদ্ধিশালী দেশ হিসেবে পরিচিত হয়ে উঠেছে। তাই এ বিষয়ে (স্বাস্থ্যসেবা) আমরা জিরো টলারেন্স নীতি অনুসরণ করে চলব। এছাড়া ডেঙ্গু রোগিদের চিকিৎসা সেবায় অধিকতর গুরুত্ব দেওয়ার কথা বলেন এমপি।
সভায় বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. সুবল চন্দ্র সাহা, মেয়র শেখ মাহতাব আলী মেথু, ফরিদপুর জেলা যুবলীগের আহবায়ক এইচ এম ফুয়াদ, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ ইমতিয়াজ হাসান রুবেল।

No comments: