ফরিদপুরের ডেঙ্গু পরিস্থিতি কিছিুটা উন্নতির দিকে, গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে ৫৪ জন ভর্তি - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, August 25, 2019

ফরিদপুরের ডেঙ্গু পরিস্থিতি কিছিুটা উন্নতির দিকে, গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে ৫৪ জন ভর্তি


ফরিদপুর প্রতিনিধি :
ফরিদপুরের ডেঙ্গু পরিস্থিতি আগের তুলনায় কিছুটা উন্নতির দিকে রয়েছে। আগে যেখানে প্রতিদিন ৮০/৯০ জন করে ডেঙ্গু রোগি ভর্তি হতো সে সংখ্যা কিছুটা নিচে নেমে এসেছে। গত ২৪ ঘন্টায় ৫৪জন রোগি ভর্তি হয়েছে জেলার হাসপাতাল গুলোতে।   

 
বর্তমানে জেলার হাসপাতাল গুলোতে ৩৪৩ জন ডেঙ্গু রোগি ভর্তি রয়েছে। এরমধ্যে গত ২৪ ঘন্টায় নতুন ভর্তি হয়েছে ৫৪জন ডেঙ্গু রোগি।
 
এদিকে গতকাল শনিবার দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু ওর্য়াড পরিদর্শন ও রোগিদের স্বচক্ষে দেখতে হাসপাতালটিতে আসেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি।
 
তিনি এসময় রোগিদের ব্যাপারে খোজঁ খবর ও তাদের সর্বোচ্চ চিকিৎসা সেবা দেওয়ার জন্য হাসপাতাল কৃর্তপক্ষকে নির্দেশ প্রদান করেন। তিনি ডেঙ্গু রোগিদের চিকিৎসা সেবায় কোন রকমের শিথিলতা মেনে নেওয়া হবে বলে সাফ সাফ জানিয়ে দেন। 
 
এসময় তার সাথে ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মো. আলীমুজ্জামান, মেয়র শেখ মাহতাব আলী মেথু, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ কামদা প্রসাদ সাহা, সিভিল সার্জন ডাঃ মোহাঃ এনামুল হক, জেলা যুবলীগের আহবায়ক এইচ এম ফুয়াদ, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ ইমতিয়াজ হাসান রুবেল প্রমুখ।  
 
ফরিদপুরের সিভিল সার্জন ডা. মোহাঃ এনামুল হক জানান, গত ২০ জুলাই থেকে এ পর্যন্ত ফরিদপুরে ডেঙ্গু আক্রান্ত মোট ১৫২৫ জন ভর্তি হয়েছিলেন। এরমধ্যে গত ২৪ ঘন্টায় নতুন ভর্তি হয়েছে ৫৪ জন ডেঙ্গু রোগি। বর্তমানে ভর্তি আছেন ৩৪৩জন। এছাড়া ৯৫৩ জন রোগি চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন, ২২২ জনকে ঢাকায় রের্ফাড করা হয়েছে। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে সরকারী হিসেবে শিশুসহ এ পর্যন্ত ০৭ জন ডেঙ্গু রোগির মৃত্যু ঘটনা ঘটেছে।

No comments: