ফরিদপুরে গত ১ দিনে আরও ২৪জন ডেঙ্গু আক্রান্ত - SHOMOYSANGBAD.COM

শিরোনাম

Monday, August 05, 2019

ফরিদপুরে গত ১ দিনে আরও ২৪জন ডেঙ্গু আক্রান্ত

ফরিদপুর থেকে-
ডেঙ্গুর তীব্রতা বেড়েই চলেছে। ফরিদপুরে গত ২৪ ঘন্টায় আরও ২৪জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হলেন। এর মধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালেই ভর্তি হয়েছেন ১৯জন। 
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক কামদা প্রসাদ সাহা জানান, গত ২০ জুলাই থেকে গতকাল সোমবার সকাল ১০টা পর্যন্ত পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ভর্তি হয়েছেন ১৭৯ জন। সুস্থ হয়ে ফিরে গেছেন ৪৫জন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থনান্তর করা হয়েছে পাঁচ জনকে। বর্তমানে ওই হাসপাতালে চিকিৎসাধীন রযেছেন ১২৮ জন।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা ডেঙ্গু রোগীদের মধ্যে ২৮জন ফরিদপুরে নিজ বাড়িতে থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। ১৪জন রাজবাড়ী থেকে, ৭ জন মাদারীপুর থেকে, ২ জন গোপালগঞ্জ থেকে ৩ জন ঝিনাইদহ থেকে আক্রান্ত হয়েছেন। ঢাকা থেকে আক্রান্ত হয়ে এসেছেন ১২৫জন।

ফরিদপুরের সিভিল সার্জন এনামুল হক জানান, গত দুই সপ্তাহে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ২৫৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন ৬৩জন। ঢাকায় স্থনান্তর করা হয়েছে ১৯জনকে। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ১৭৬জন।
এর মধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১২৮জন, ফরিদপুর জেনারেল হাসপাতালে ৭ জন, চরভদ্রাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন, বোয়ালমারী উপজেরা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন। বেসরকারি প্রতিষ্ঠানের মধ্যে ফরিদপুর ডায়াবেটিক হাসপাতালে ২০জন, আরোগ্য সদন প্রাইভেট হাসপাতালে ১৭ জন, ফরিদপুর ইসলামি ব্যাংক হাসপাতালে ১ জন।
বলা যায় ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে।

No comments:

Post a Comment