ফরিদপুরে বীরশ্রেষ্ট মুন্সী আব্দুর রউফের বাড়ী ও স্মৃতি যাদুঘর নদী ভাঙ্গণ থেকে রক্ষার দাবী - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Wednesday, August 21, 2019

ফরিদপুরে বীরশ্রেষ্ট মুন্সী আব্দুর রউফের বাড়ী ও স্মৃতি যাদুঘর নদী ভাঙ্গণ থেকে রক্ষার দাবী


ফরিদপুর প্রতিনিধি :
মধুমতি নদী ভাঙ্গণের মুখে থাকা ফরিদপুরের মধুখালী উপজেলার রউফ নগরের বীরশ্রেষ্ট (লে. নায়ক) মুন্সী আব্দুর রউফের বাড়ী ও স্মৃতি যাদুঘর রক্ষার দাবীতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী। 

বুধবার সকালে ইউনিয়নের গন্ধখালীতে নদী ভাঙ্গন এলাকায় অনুষ্ঠিত মানববন্ধনে এলাকার কয়েকশ নারী পুরুষ অংশ নেন। 

বক্তারা দাবী করেন, এরই মধ্যে রউফ নগরীতে যাতায়াতের একমাত্র সড়কটির প্রায় তিন’শ মিটার এলাকা নদী গর্ভে বিলীন হয়ে গেছে, যা পুননির্মান না করায় প্রায় ২০টি গ্রামের কয়েক হাজার মানুষের চলাচলে বিঘœ ঘটছে। এমনকি যাদুঘর দেখতেও যেতে পারছেনা দর্শনার্থীরা। মানববন্ধনকারীরা সড়কটি পুননির্মানসহ মধুমতি নদী ভাঙ্গন রোধে স্থায়ী ব্যাবস্থা নিতে সরকারের প্রতি আহŸান জানান।
 

মানববন্ধনে বীরশ্রেষ্ট মুন্সী আব্দুর রউফের বোন জোহরা বেগন, নারী উদ্যোক্তা সাবিনা ইয়াসমিন ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. লুৎফর রহমানসহ এলাকাবাসী বক্তব্য রাখেন।
 

উল্লেখ্য দেশের সাত বীরশ্রেষ্ঠের একজন বীরশ্রেষ্ট (লে. নায়ক) মুন্সী আব্দুর রউফের বাড়ী যাওয়ার রাস্তা ও তার নামনুসারে নির্মিত সৃতি জাদুঘর মধুমতি নদীর ভঙ্গানের কারনে হুমকির মধ্যে পড়েছে। গনমাধ্যমে বার বার এ বিষয়টি নিয়ে সংবাদ বের হলেও যথাযথ কোন উদ্যোগ নেয়া হয়নি যথাযথ কৃর্তপক্ষের পক্ষ থেকে। এরই মাঝে তার বাড়ী যাওয়ার রাস্তাটির অনেক অংশ ভেঙ্গে গেছে মধুমতি নদীর ভাঙ্গানের কারনে।

No comments: