জবিতে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা ,আহত ৫ - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Thursday, October 03, 2019

জবিতে ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলা ,আহত ৫

সময় সংবাদ ডেস্কঃ
খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নামফলক পুনঃস্থাপন ও ক্যাম্পাসে সহবস্থান নিশ্চিতের দাবিতে জগন্নাথ বিশ^বিদ্যালয়ে (জবি) শাখা ছাত্রদলের মিছিলে অতর্কিত হামলা চালিয়েছেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় ছাত্রদলের পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন। আহতরা হলেন- আবদুর রশিদসহ, এম এ ফয়েজ, জাহিদুল ইসলাম, জায়েদ হাসান ও সাইফুল হক তাজ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকাল নয়টার দিকে বিশ^বিদ্যালয়ের মূলফটকের সামনে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে থেকে ছাত্রদল খালেদা জিয়ার মুক্তির স্লোগান নিয়ে একটি মিছিল বের করেন। তারা মিছিল নিয়ে শান্ত চত্ত্বরের কাছে আসলে পেছন থেকে শাখা ছাত্রলীগের টুটুল আহমেদ, রায়হান কবির, আল সাদিক হৃদয়সহ কয়েকজন মিলে ধাওয়া করে। এ সময় ছাত্রদলের নেতাকর্মীরা দৌঁড়ে পালানোর সময় বিশ^বিদ্যালয়ের মূল ফটকের সামনে কয়েকজন পড়ে যায়। তখন তাদেরকে ছাত্রলীগের নেতাকর্মীরা বেধড়ক মারধর করেন। এতে মাহফুজুর রহমান রশিদ গুরুতর আহত হয়। তাকে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অফিসে সোপর্দ করা হলে প্রক্টর অফিস থেকে পুলিশি পাহারায় মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে ছাত্রদলের মিছিলের পর থেকে ক্যাম্পাসে ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল ও শোডাউন দিচ্ছেন। 

এ বিষয়ে জগন্নাথ বিশ^বিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক বলেন, সকালে জবি ছাত্রদলের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবি, বিশ^বিদ্যালয়ে খালেদা জিয়ার নামফলক পুর্নস্থাপন এবং ক্যাম্পাসে সহবস্থানের দাবি নিয়ে বিক্ষোপ মিছিল করতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় ছাত্রদলের পাঁচ নেতাকর্মী আহত হন। আমরা এ হামলা তীব্র নিন্দা জানাই।

এ বিষয়ে প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, সকালে একটি ছেলেকে আহত অবস্থায় প্রক্টর অফিসে আনা হয়েছে। পরে পুলিশের মাধ্যমে ছেলেটিকে মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়েছে। 
এ ব্যাপারে কোন পদক্ষেপ নেয়া হবে কিনা সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তাদের পক্ষ থেকে লিখিত অভিযোগ আসলে প্রশাসনিক ভাবে ব্যবস্থা নেয়া হবে।

No comments: