ভোলা চরফ্যাসন পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির বর্ধিত সভা অনুষ্ঠিত। - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, November 17, 2019

ভোলা চরফ্যাসন পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির বর্ধিত সভা অনুষ্ঠিত।



চরফ্যাশন [ভোলা]প্রতিনিধি ঃ
 ভোলার বিশাল আয়তন ও জনগোষ্ঠী এবং বর্তমান সরকারের উন্নয়নে ছোয়ায়  আলোর ঝলকানি দেখতে আশা  দর্শনার্থীর পদচারনায় মুখোরিত সেই চরফ্যাশন উপজেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির বর্ধীত সভা অনুষ্ঠিত হয়েছে।আজ ১৫ নভেন্বর শুক্রবার সকাল ১০ টায় শিক্ষক সাংবাদিক কলামিস্ট ও ব্যবসায়ী এ,কে এম গিয়াসউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি জেলা পুস্তুক বিক্রেতা সমিতির সভাপতি আ ন ম মাকসুদুর রহমান, বিশেষ অতিথি মাওঃ মোঃ ছালাহ্উদ্দিন সাধারন সম্পাদক মোঃ হাসান মোর্শেদ বাহলুল, সহ-সভাপতি মোঃ হাবিবুর রহমান, মোঃহারুনুর রশিদ, যুগ্ন- সম্পাদক মোঃশফিকুল ইসলাম,কোষাধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম, মোঃ ইকবাল হোসেন মোঃ ইলিয়াছ মাস্টার,প্রভাষক মোঃ মোস্তফা,মোঃ ওমর ফারুক,মোঃ শামসুদ্দিন মাস্টার,মোঃ হাবিবুর রহমান নোমান,এবং প্রকাশন প্রতিনিধি পক্ষে মোঃ মুশফিকুর রহমান প্রমুখ সে সময় বক্তব্য রাখেন।

বক্তারা বলেন দেশ যখন এগিয়ে যাচ্ছে বদলে যাচ্ছে জীবনধারা।ডিজিটাল দেশ গড়ার প্রত্যয়ে বর্তমান সরকার কম্পিউটার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বাধ্যতামুলক করার পাশাপাশি সৃজনশীল সংবলিত শিক্ষাক্রম পাঠ্য চালু করেছেন।

তারই ধারাবাহিকতায় নতুন ধারায় পাঠ্য অন্তভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে যা সহায়ক পাঠ্য বই হিসাবে বাংলাদেশ পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতি প্রশ্নের মানবন্টনে নোট গাইড বাজারে ছেড়েছে।

কোন রকমের প্রতারনা ক্রেতার হয়রানি ঠেকাতে ২০২০ সালে গায়ের দাম নির্ধারন করেছেন।সেই ধারাবাহিকতায় "বই যদি হয় মনের মতো কিনতে হবে সময় মতো-গায়ের দামে বই কিনি আলোকিত দেশ গড়ি।।"" এ স্লোগান কে সামনে রেখে (২০২০ সালে) গায়ের দামে বই বিক্রয় করার উদাত্ত আহবান জানান।

বক্তারা আরো বলেন নীতিমালা ষ্টেন্ডিং কমিটি সারাদেশে পর্যবেক্ষক হিসাবে ইন্সপেক্টর নিয়োগ প্রদান করেছেন।কোন বিক্রেতা ও প্রকাশক গায়ের মুল্যের কমে বই বিক্রয় অথবা নকল বই সয়লাভে কোন অভিযোগের প্রমান সাপেক্ষে  জরিমানা সহ শাস্তির বিধান করা হয়েছে।

উল্লেখ্য ০১ নভেম্বর থেকে স্কুল কলেজ মাদ্রাসার প্রকাশিত সহায়ক বই কেন্দ্রীয় নীতিমালা অনুসরন করে গায়ের দামে বিক্রি করার আহবান জানানো হয়। 

শিক্ষকদের নিকট পাইকারী বিক্রয় করা যাবে না মর্মে ভোলা জেলা শাখা নীতিমালা বাস্তবায়ন কমিটি একখানা গেজেট সকল প্রকাশনের প্রতিনিধি ও ব্যবসায়ীর হাতে তুলে দিয়েছেন।

সভায় উপজেলা পুস্তুক বিক্রেতা সমিতির সকল সদস্য ও ব্যবসায়ীর উপস্থিত থেকে নতুন বছরের নীতিমালা বাস্তবায়ন সহ ব্যবসার উন্নতি ও দেশের শান্তি কামনায় দোয়া ও মুনাজাত করা হয়েছে। সভায় সঞ্চালনা করেন মা বই বিতানের সত্বাধীকারি মোঃ জাকির হোসেন।





No comments: