টাঙ্গাইলে মুক্তিযোদ্ধার সনদ ছিড়ে ফেলার প্রতিবাদে মানববন্ধন - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, December 03, 2019

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধার সনদ ছিড়ে ফেলার প্রতিবাদে মানববন্ধন

জাহাঙ্গীর আলম, টাঙ্গাইল//
টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধার সনদ ছিড়ে ফেলার ঘটনায় জড়িত চিকিৎসকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্থানীয় মুক্তিযোদ্ধারা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন। 

মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুরে শহীদ মিনার প্রাঙ্গণে এ প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। এতে স্থানীয় মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান ও স্বাধীনতার স্বপক্ষের শক্তির লোকজন অংশগ্রহন করেন।

মানববন্ধন ও সমাবেশে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদের সভাপতি ইউনুস তালুকদার, সাধারণ সম্পাদক মতিউর রহমান, আনোয়ার হোসেন বাদল, বাছেদ মিয়া, মাহমুদুর রহমান খান বিপ্লব, সাজ্জাদ খোশনবীশ, মো. রাশেদ খান মেনন (রাসেল), মো. আহ আলম, মো. রুবেল আনছারি, মো. নাসির উদ্দিন, মো. হাবিব খান, ইকবাল চৌধুরী, বিভাস কৃষ্ণ চৌধুরী, জহিরুল, জিয়াদ সিদ্দিক, মো. মামুন খান, মো. মাসুদ পারভেজ, অলিদ হাসান শাকিল, শাহাদত হোসেন প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন বীর মুক্তিযোদ্ধা শাহজাহান ভূঁইয়ার মুক্তিযোদ্ধা সনদ ছিঁড়ে ফেলার ঘটনায় জড়িত চিকিৎসক শহীদুল্লাহ কায়সারের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

প্রতিবাদ সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ, টাঙ্গাইলের এলেঙ্গা পৌরসভার মহেলা গ্রামের বীরমুক্তিযোদ্ধা মো. শাজাহান ভূঁইয়া তার কোমর ও পায়ের জয়েণ্টের হাড় ফেঁটে যাওয়ায় গত ১৭ নভেম্বর চিকিৎসা নিতে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি হন। ২১ নভেম্বর সকালে হাসপাতালের অর্থোপেডিক সার্জারী বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ কায়সার ভিজিট করতে এসে রোগীর ফাইল দেখেন। ফাইলে রাখা বীরমুক্তিযোদ্ধা মো. শাজাহান ভূঁইয়ার ‘মুক্তিযোদ্ধা সনদ’ দেখে ক্ষিপ্ত হয়ে বলেন, ‘এই সনদ কী রোগীর চিকিৎসা করবে, না ডাক্তার করবে?’- এ কথা বলেই তিনি সনদটি ছিঁড়ে ফেলে দেন। ডাক্তারের এহেন আচরণে আশপাশের লোকজন হতভম্ভ হয়ে পড়েন। 


No comments: