ফরিদপুরে অর্থ আত্মসাতের মামলায় প্রধান শিক্ষকের ৫ বছরের সাজা - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Sunday, January 19, 2020

ফরিদপুরে অর্থ আত্মসাতের মামলায় প্রধান শিক্ষকের ৫ বছরের সাজা

ফরিদপুর প্রতিনিধি :

গোপালগঞ্জের খাগবাড়ী নিম্ম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র অধিকারীর বিরুদ্ধে দুদুকের দেয়া অর্থ আত্মসাতের মামলায় ৫ বছরের সাজা দিয়েছে ফরিদপুর স্পেশাল জজ আদালতের বিচারক মোঃ মতিয়ার রহমান। তবে রায ঘোষনার সময় অভিযুক্ত পলাতক ছিলেন। রবিবার এই রায় প্রদান করা হয়। স্পেশাল জজ আদালতের মামলা নং- ২২/১৫। দুদুকের সাবেক সহকারী পরিদর্শক মোঃ ইছহাক খান বাদি হয়ে গত ২০০৩ সালের ২৯ জুন কোটালীপাড়া থানায় মামলাটি দায়ের করেন। কোটালীপাড়া থানা মামলা নং- ১০/০৩। 

 

মামলার নথি থেকে জানাযায়, খাগবাড়ী নিম্ম মাধ্যমিক বালিকা বিদ্যালয় স্কুল মেরামত ও সংস্কার কাজের জন্য বরাদ্ধকৃত ৩৫ হাজার টাকা কাজ না করে আত্মসাত করেন তিনি। অর্থ আত্মসাতের কারনে মামলার রায়ে তার বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় দ্যা পেনাল কোড, ১৮৬০ এর ৪২০ ধারায় দোষি সাব্যস্ত করে পাচঁ বছর সশ্রম কারাদন্ড ও ৩৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।  

 

মামলার অন্য আসামী অত্র স্কুলের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি নীলরতন সরকার এর বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাকে মামলা থেকে বেকসুর খালাস দেয়া হয়। মামলাটি পরিচালনা করেন দুদুকের আইনজীবি বিজ্ঞ পিপি এ্যাড. মজিবর রহমান। 

 

দুদুকের আইনজীবি বিজ্ঞ পিপি এ্যাড. মজিবর রহমান বলেন, তার বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় মামলায় ৫ বছরের সাজা প্রদান করা হয়েছে। অভিযুক্ত পলাতক রয়েছেন। তবে আটকের সাথে সাথে এই রায় কার্যকর করার নির্দেশ প্রদান করেছেন আদালতের বিচারক।


No comments: