চট্টগ্রাম হাটহাজারী জেলা পরিষদ অডিটরিয়ামে মুনিরীয়ার এশায়াত মাহফিল - সময় সংবাদ | Popular Bangla News Portal

শিরোনাম

Tuesday, January 14, 2020

চট্টগ্রাম হাটহাজারী জেলা পরিষদ অডিটরিয়ামে মুনিরীয়ার এশায়াত মাহফিল

নিজস্ব প্রতিনিধিঃ
চট্টগ্রাম হাটহাজারী জেলা পরিষদ অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টারে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) ও ফাতেহা-এ ইয়াজদাহুম উদযাপন উপলক্ষে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ হাটহাজারী ফটিকছড়ি সমন্বয় পরিষদের উদ্যোগে শনিবার (১২ জানুয়ারী) বাদে যোহর হতে এশায়াত মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বিশ্বনবী (দঃ)’র সন্তুষ্টিতেই আল্লাহর সন্তুষ্টি উল্ল্যেখ করে বক্তারা বলেন, কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু তাঁর আধ্যাত্মিক কর্মকান্ড, সংস্কারমূলক জীবনাদর্শ, সুন্নীয়ত প্রচার ও যুব সংস্কারে গাউছিয়্যতময় সংগ্রামী জীবনের কারণে মুসলিম বিশ্বের কাছে স্মরণীয় হয়ে থাকবেন। তাঁর রেখে যাওয়া আদর্শ মুসলিম বিশ্ব অনুসরণ করলেই ইসলামের হারানো ঐতিহ্য ফিরে আসবে। রূহানী শক্তি দিয়ে সুন্নীয়ত প্রতিষ্ঠার ক্ষেত্রে তিনি এক যুগশ্রেষ্ঠ মডেল।

বর্তমানের মত মুসলমানদের ক্রান্তিকালে এমন মনীষীর সোনালী জীবনাদর্শ তাদেরকে অত্যাচারিত, নিপীড়িত ও নির্যাতিত অবস্থা থেকে শান্তির পথ দেখাবে। তাই যাবতীয় ভুল বুঝাবুঝি বাদ দিয়ে সকলে তাঁর আদর্শের পথে ফিরে আসুন।

ড. জালাল আহমদ এর সভাপতিত্বে মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড. মুহাম্মদ আবুল মনসুর। বক্তব্য রাখেন, মাওলানা মোহাম্মদ ফোরকান, মাওলানা মোহাম্মদ রেজাউল করিম, মাওলানা মোহাম্মদ শাহেদুল আলম, মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন প্রমুখ।

মাহফিলে অনেক গন্যমান্য ব্যক্তি, স্থানীয় ব্যবসায়ী ও ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন। মিলাদ-ক্বিয়াম শেষে বিশ্ব মুসলিম উম্মাহ্র সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়।

No comments: